ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ ২৮ পুলিশ

চট্রগ্রাম প্রতিনিধি :: চট্টগ্রামের ছোটপুল পুলিশ লাইনে রাতের খাবার খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়েছেন ২৮ জন পুলিশ সদস্য। ফলে উন্নত চিকিৎসার জন্য তাদের সীতাকুণ্ডের ফৌজদারহাট বিআইটিআইডি (বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রফিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিসেস) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ রবিবার সকালে এই খবর পেয়ে সরেজমিনে ওই হাসপাতালে গেলে অসুস্থ চিকিৎসাধীন কনস্টেবল মোঃ কায়ছার জানান, গতকাল শনিবার দুপুরে চট্টগ্রামের ছোটপুল পুলিশ লাইনে কর্মরত পুলিশ সদস্যরা খাবার খাওয়ার পর থেকেই পেট ব্যাথা, কারো কারো বমি, পায়খানাসহ সমস্যা দেখা দেয়। কিন্তু এরপর রাতে আবার নিয়মিত খাবার হিসেবে রুটি ও ডাল খান তারা। এরপর একের পর একজন ডায়রিয়ায় আক্রান্ত হতে থাকেন। এভাবে অতিরিক্ত ডায়রিয়া, বমি শুরু হওয়ায় মোট ২৮ জন পুলিশ সদস্যকে সীতাকুণ্ডের ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডিতে ভর্তি করানো হয়। সেখানে তারা এখনো চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ লাইনের মেডিক্যাল ইন্সট্রাটকর মো. নাসির উদ্দিন বলেন, রাতে খাবারের পর সমস্যা দেখা দিলে পুলিশ সুপারের নির্দেশে সবাইকে হাসপাতালে ভর্তি করানো হয়।

হাসপাতালটির ইনফেকশান ডিজিজ বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মামুনুর রশিদ জানান, এই হাসপাতালে মোট ২৮ জন পুলিশ সদস্য ভর্তি হয়েছে। তারা বমি, ডায়রিয়া, পেট ব্যথায় আক্রান্ত হয়ে এখানে ভর্তি হয়েছেন।

তিনি বলেন, খাদ্যে বিষক্রিয়ার ফলে এই সমস্যা হতে পারে। এখন তাদের সবার অবস্থার উন্নতি হয়েছে। যেকোনো সময় তাদের রিলিজ দেওয়া হতে পারে।

পাঠকের মতামত: