ঢাকা,শনিবার, ২৪ অক্টোবর ২০২০

চকরিয়া সদরের যানজট রোধে অভিযানের মাঠে এমপি জাফর, অবৈধ কাউন্টার সীলগালা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
চকরিয়া পৌরশহরকে যানজটমুক্ত ও পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে অভিযানে নেমেছে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম। শনিবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চিরিংগা পৌরশহরে এ অভিযান চালানো হয়।

এসময় তাকে সহযোগিতা করেন চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো.হাবিবুর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.শফিকুল আলম চৌধুরীসহ রাজনৈতিক, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, পৌরশহরকে যানজট মুক্ত এবং পরিচ্ছন্ন রাখতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, থানার ওসি হাবিবুর রহমানসহ রাজনৈতিক, সাংবাদিক, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা সার্বিক সহযোগিতা করেন।

তিনি আরও বলেন, পৌরশহরের পুরাতন বাসটার্মিনালের অবস্থিত কাউন্টারগুলোকে বার বার নিদিষ্ট টার্মিনালে চলে যাওয়ার জন্য বললেও তারা সেখানে না যাওয়ায় বেশ কয়েকটি কাউন্টারে সীলগালা করা হয়েছে। এছাড়া সড়কের অবৈধভাবে পাকিং করে যানজট সৃষ্টি করায় ম্যাজিক, সিএনজি, টমটম এবং সড়কের উপর পণ্য রাখার দায়ে তাদের কাছ থেকে ২৭ হাজার ৪৫০ টাকার জরিমানা আদায় করা হয়।

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বলেন, চকরিয়াকে একটি পরিস্কার-পরিচ্ছন্ন এবং যানজটমুক্ত শহর হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। পৌরশহরে প্রাণকেন্দ্র চিরিংগা স্টেশনে যাতে যানজট সৃষ্টি না হয় সেজন্য আমি মেয়র থাকাকালে আধুনিক সুবিধা দিয়ে বাস টামিনাল নির্মাণ করেছি। কিন্তু কিছু অসাধু বাস কাউন্টার মালিক নির্দিষ্ট বাস টার্মিনালে কাউন্টার বন্ধ করে তারা চিরিংগা পৌরশহরে কাউন্টার খুলে বসেছে। তাদেরকে বার বার সময় দেয়ার পরও তারা আমার কথা রাখেনি।

তিনি আরও বলেন, তাই বাধ্য হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়রসহ সবাইকে নিয়ে উচ্ছেদ অভিযান এবং শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন অভিযানে নেমেছি। তিনি আরো বলেন, কোন অবস্থাতেই পৌরশহরে যানজট সৃষ্ট করা যাবেনা। সাথে সাথে সবাইকে নিজ নিজ দায়িত্ববোধ থেকে শহরকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে ভুমিকা রাখতে হবে।

উল্লেখ্য, স্বাধীন মঞ্চসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের যানজট বিরোধী আন্দোলনের পরিপ্রেক্ষিতে এবার যানজটের বিরুদ্ধে মাঠে নামলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম ।

পাঠকের মতামত: