ঢাকা,বুধবার, ২ ডিসেম্বর ২০২০

চকরিয়ায় এতিমখানা ও হেফজখানার ভবন নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপনে বায়তুশশরফের পীর কুতুবউদ্দিন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নে আলহাজ্ব মাওলানা মোহাম্মদ ছলিম উল্লাহ (রাঃ) নামে প্রতিষ্ঠিত সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার জন্য নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন।

মাদারাসাটির বর্তমান পরিচালক আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ’র ব্যক্তিগত তহবিলের অর্থায়নে সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেজখানার ৩য় তলা বিশিস্ট নতুন ভবনটির নির্মাণ কাজ শুরু হয়েছে। বুধবার মাদরাসা প্রাঙ্গনে উপস্থিত হয়ে প্রধান অতিথি বায়তুশ শরফের পীর আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন মোনাজাতের মাধ্যমে নির্মাণ কাজ উদ্বোধন করেছেন।

ওইসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার পরিচালক আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইব্রাহিম খলিল, স্থানীয় ইউপি মেম্বার কফিল উদ্দিন, সাবেক ছাত্রনেতা সিকদার আতিক উল্লাহ, সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার সকল শিক্ষক, এলাকাবাসি ও সুধীজন।

অপরদিকে একইদিন সকালে বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন চকরিয়া বায়তুশ শরফ মসজিদে বিশেষ মোনাজাতে অংশনেন। ওইসময় তিনি মসজিদ লাগোয়া এতিমখানা ও হেফজখানার সার্বিক উন্নয়নে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহনে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল ভুমিকা পালনের আহবান জানান।##

পাঠকের মতামত: