ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া কলেজের অধ্যাপক মোস্তাক আহমদ অবসরে গেলেও কর্মগুণে শিক্ষার্থীদের অনুপ্রেরণা হয়ে থাকবেন  -বিদায় অনুষ্টানে বক্তারা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজে পদার্থ বিজ্ঞান বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোস্তাক আহমদ চৌধুরীর অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠান মঙ্গলবার কলেজের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে। কলেজ শিক্ষক পরিষদ ও কলেজ কর্তৃপক্ষের আয়োজনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।

চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক সনাক চকরিয়ার সভাপতি অধ্যাপক একেএম সাহাবুদ্দিন, অধ্যাপক সামসুল হুদা, মুজিবুল হক রতন ছাড়াও কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বলেছেন, শিক্ষক সমাজ আলোকিত মানুষ তৈরীর বাতিঘর। কর্মের মাধ্যমে শিক্ষার বিস্তারে শিক্ষকদের সেই ভুমিকা যুগেযুগে প্রমাণিত হয়েছে। মানুষগড়ার কারিগর শিক্ষকদের কল্যাণে আজ দেশ আলোকিত হচ্ছে। সমাজে শিক্ষার আলো ফুটেছে। বিদায় অনুষ্ঠানে চকরিয়া কলেজের শিক্ষক অধ্যাপক মোস্তাক আহমদ চৌধুরী প্রমাণ করেছেন, তিনি চাকুরী জীবনে একটি সোনালি দিন উপহার দিয়েছেন নতুন প্রজন্মকে। তাঁর দেখানো পথে আগামীর পথে এগিয়ে যাবে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা। তৈরী হবে মেধানির্ভর দক্ষমানব সম্পদ হিসেবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান আওয়ামীলীগ সরকার উন্নয়নে বিশ^াসী। তাঁর সরকারের আমলে দেশের প্রতিটি জনপদে উন্নয়নের পাশাপাশি শিক্ষাখাতের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। তেমনি শহর থেকে গ্রামে গ্রামে ছড়িয়ে পড়ছে শেখ হাসিনা সরকারের শিক্ষার আলো। দেশে যেমন উন্নয়ন হচ্ছে তার চেয়ে বেশি শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে বর্তমান সরকার। তাই শিক্ষা ব্যবস্থার আরো উন্নতির জন্য বর্তমান সরকারের বিকল্প নেই।

পাঠকের মতামত: