Home » চট্টগ্রাম » চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে..

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে..

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। এবার সবগুলো কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

আজ সোমবার সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু চয়েছে, চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এ আসনের এমপি মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়ার পর নির্বাচনের ঘোষণা দেওয়া হয়। এতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ নৌকা প্রতীক নিয়ে এবং বিএনপি প্রার্থী আবু সুফিয়ান ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক এ আসনের জন্য লড়ছেন। তবে আওয়ামী ও বিএনপি প্রার্থীর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে জানিয়েছেন স্থানীয়রা।

ভোটগ্রহণের শুরুতে আজ সকালে ঠাণ্ডা আবহাওয়ার কারণে ভোটার কম থাকলেও ভোট দিতে বিভিন্ন কেন্দ্রে এসেছেন কিছু ভোটার।

১৭০টি ভোটকেন্দ্রের এক হাজার ১৯৬টি কক্ষে চার লাখ ৭৪ হাজার ৪৮৫ ভোটার ভোট প্রদান করবেন। ভোটগ্রহণে নিয়োজিত রয়েছেন তিন হাজার ৭৫৮ জন কর্মকর্তা।

ভোটগ্রহণের শুরুতে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান গণমাধ্যমকে বলেছেন, ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশে পাশাপাশি র‌্যাব, বিজিবি মোতায়েন থাকবে। এছাড়া পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সও কাজ করবে।

এই নির্বাচনে মোট ১৭০টি ভোটকেন্দ্র রয়েছে। নির্বাচনে পুলিশ, এপিবিএন, আনসার ব্যাটালিয়নের সদস্যের সমন্বয়ে ১৪টি মোবাইল ফোর্স, ৬টি স্ট্রাইকিং ফোর্স, ‌র‌্যাবের ৬টি টহল দল এবং ৫ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন। মাঠে রয়েছেন ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

আগামী মার্চে ইউনিয়ন পরিষদ নির্বাচন

It's only fair to share...000 নিউজ ডেস্ক ::  করোনা ভাইরাস মহামারির শেষ কবে—বিশ্ব জুড়ে এ ...