ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া উপকুলীয় অঞ্চলের ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ৭ মে, আজ থেকে ফরম বিতরণ

াাাাএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার উপকুলীয় অঞ্চলের ছয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হচ্ছে আগামী ৭ মে। নির্বাচন কমিশন ইতোমধ্যে সারাদেশে চতুর্থ ধাপে ইউপি নির্বাচনের তফসিল ঘোষনা করেছেন। সেই অনুযায়ী আজ (পহেলা এপ্রিল) থেকে এসব ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের মেম্বার পদে প্রতিদ্বন্দিতা করতে ইচ্ছুক প্রার্থীদের মাঝে মনোনয়ন ফরম বিতরণ শুরু করবে।

জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, চকরিয়া উপজেলার উপকুলীয় অঞ্চলের বদরখালী, পশ্চিম বড় ভেওলা, বিএমচর, কোণাখালী, ঢেমুশিয়া ও পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্টিত হচ্ছে আগামী ৭ মে। তিনি বলেন, পহেলা এপ্রিল থেকে প্রার্থীরা সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তার দপ্তর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবে। ৭ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষদিন। ১০ ও ১১এপ্রিল হবে মনোনয়নপত্র যাছাই-বাছাই। ১৮ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। এরপর প্রার্থীদের মাঝে দেওয়া হবে প্রতীক বরাদ্ধ।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সুত্রে জানা গেছে, চতুর্থ ধাপে অনুষ্টিতব্য উপজেলার ৬টি ইউনিয়নে প্রশাসনের ছয়জন কর্মকর্তাকে রির্টানিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। গত ২৭মার্চ কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো.মেজবাহ উদ্দিন এক পরিপত্রের মাধ্যমে ৬ ইউনিয়নে ছয়জন কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব বন্টন করে দিয়েছেন। ইউপি নির্বাচনে যাঁরা দায়িত্ব পালন করবেন তাঁরা হলেন, উপজেলা পশ্চিম বড়ভেওলা ইউনিয়নে উপজেলা নির্বাচন অফিসার মো. সাখাওয়াত হোসেন, বদরখালী ইউনিয়নে উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাইফুর রহমান, ঢেমুশিয়া ইউনিয়নে উপজেলা কৃষি কর্মকর্তা মো. আতিক উল্লাহ, কোনাখালী ইউনিয়নে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোর্শেদ আলম, পূর্বড়ভেওলা ইউনিয়নে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খুরশিদুল আলম চৌধুরী ও বিএমচর ইউনিয়নে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুজন কানুনগো। #

পাঠকের মতামত: