ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভার ৭নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনে আনোয়ার সভাপতি ও রফিক সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৭নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল স্থানীয় পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শুক্রবার রাতে সম্পন্ন হয়েছে। অনুষ্টিত সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের সর্বসম্মতিক্রম বর্তমান সভাপতি আনোয়ার হোসেন পুনরায় সভাপতি ও রফিক উদ্দিন নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সাত নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চকরিয়া পৌরসভার কাউন্সিলর জামাল উদ্দিনের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধক ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু। প্রধান বক্তা ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য লায়ন কমরউদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের সদস্য ও পেকুয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্মে কুলছুম মিনু, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী।

সম্মেলনে বক্তব্য দেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, সহসভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, আবু তালেব, নুরুল আমিন, যুগ্ম সম্পাদক রতন কুমার সুশীল, ফেরদৌস ওয়াহিদ, কাউন্সিলর রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন, ফরিদুল ইসলাম, প্রচার সম্পাদক আরিফ মাইন উদ্দিন রাসেল, কৃষি সম্পাদক মো.শাহ আলম, শিক্ষা ও মানব সম্পাদক জমির উদ্দিন বাবলু, স্বাস্থ্য সম্পাদক আসাদুল হক, মুক্তিযোদ্ধা সম্পাদক জয়নাল আবেদিন, আইন সম্পাদক সোলতান আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, চকরিয়া পৌরসভার কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, পৌরসভা আওয়ামীলীগের সদস্য ফরিদ উদ্দিন আহমদ বিএ, মুবিনুল ইসলাম নওশাদ, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ নেতা লায়ন আলমগীর চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগের সদস্য রশিদ আহমদ, গিয়াস উদ্দিন, কবির হোসেন, কবিরাজ ফজল করিম চৌধুরী, ৪নম্বর সভাপতি ডা.রতন চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসহাক, ৫নম্বর সভাপতি সেকান্দর বাদশা নাগু, সাধারণ সম্পাদক জমির উদ্দিন মেম্বার, ৬নম্বর সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, ৯ নম্বর সভাপতি হুমায়ুন কবির কমিশনার, সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন প্রমুখ। এছাড়া সম্মেলনে চকরিয়া পৌরসভা ও সকল ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সম্পাদক সকলস্তরের নেতাকর্মী এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলনে প্রধান অতিথি চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, সম্মেলনের মাধ্যমে চকরিয়া-পেকুয়া উপজেলা পৌরসভা আওয়ামীলীগের প্রতিটি ইউনিটকে ঢেলে সাজানো হবে। নতুন কমিটির নেতা নির্বাচনের ক্ষেত্রে দলের জন্য নিবেদিত ও ত্যাগী নেতাকর্মীদেরকে যথাযথ মুল্যায়ন করতে হবে। তবে নেতা নির্বাচনের ক্ষেত্রে অপকর্মে জড়িত এবং দলের অনুপ্রবেশকারী কাউকে আওয়ামীলীগের স্থান দেওয়া হবেনা।

তিনি বলেছেন, নতুন নেতৃত্ব বিকাশের মাধ্যমে নতুনদের জায়গা দিতে হবে। পাশাপাশি পরিচ্ছন্ন প্রবীণ নেতাদেরকেও কমিটিতে মুল্যায়ন করতে হবে। নবীণ-প্রবীণ সংমিশ্রনে মাঠপর্যায়ে আওয়ামীলীগের সাংগঠনিক গতিশীলতা বাড়াতে হবে। আওয়ামীলীগ একটি বড় সংগঠন। এখানে প্রতিযোগিতা থাকবে, কিন্তু কোন ধরণের মনোমালিন্য থাকতে পারবেনা। দলের ঐক্যের প্রয়োজনে সকল ধরণের ভেদাভেদ ভুলে আওয়ামীলীগের সকলস্তরের নেতাকর্মীদেরকে এক কাতারে এসে কাজ করতে হবে। এটি সভানেত্রী শেখ হাসিনার নির্দেশ।

পাঠকের মতামত: