ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে নির্মাণ হবে আরো ৫০ সাইক্লোন শেল্টার ব্যয় ২১০ কোটি ৮০ লক্ষ টাকা

নিউজ ডেস্ক ::  চট্টগ্রামে ৫০টি সাইক্লোন শেল্টার নির্মাণে সায় দিয়েছে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে ব্যয় হবে ২১০ কোটি ৮০ লক্ষ ১৫ হাজার ৪শ ৩৮টাকা। গতকাল সচিবালয়ে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (আইডিএ) এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে অনুমোদিত ‘বহুমুখী দুর্যোগ আশ্রয়কেন্দ্র’ প্রকল্পের আওতায় এসব সাইক্লোন শেল্টার নির্মাণ করা হবে।
এর মধ্যে একটি প্যাকেজে চট্টগ্রাম জেলায় ২৫টি সাইক্লোন শেল্টার তৈরিতে ব্যয় হবে ১০৩ কোটি ৭৫ লাখ ১ হাজার ১৭৮ টাকা এবং আইডিএর অর্থায়নে আরও ২৫টি সাইক্লোন শেল্টার নির্মাণে ব্যয় হবে ১০৭ কোটি ৫ লাখ ১৪ হাজার ২৬০ টাকা। খবর বিডিনিউজের।
এর আগে অর্থমন্ত্রীর সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক বৈঠকে ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ভূমি উন্নয়নসহ ভৌত ও অন্যান্য কাজসমূহ সরাসরি ক্রয় পদ্ধতিতে সম্পাদনের লক্ষ্যে নীতিগত অনুমোদন দেয়া হয়। এছাড়া ২০১৯-২০২০ অর্থবছরের পৌরসভা উন্নয়ন সহায়তা থোক বরাদ্দ খাতের আওতায় ‘যান-যন্ত্রপাতি ক্রয়’ উপখাতে বরাদ্দকৃত অর্থ থেকে পৌরসভাসমূহের জন্য রোড রোলার (৯-১২ টন) ক্রয়ের লক্ষ্যে সরাসরি ক্রয় পদ্ধতি (ডিপিএম) অনুসরণের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে বলে বৈঠক শেষে অর্থমন্ত্রী জানান।

পাঠকের মতামত: