ঢাকা,বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪

ঈদগাঁওতে ফের চারটি গরু চুরি: বেপরোয়া সিন্ডিকেট চক্র

নিজস্ব প্রতিবেদক, ঈদগাঁও :; সদরের ঈদগাঁওতে সাম্প্রতিক সময়ে ফের নতুন করে চোর সিন্ডি কেট চক্ররা মাথাচড়া দিয়ে উঠেছে। রাত্রীকালীন সময়ে পুলিশী টহলের দাবী জানান সচেতন মহল।
প্রাপ্ত তথ্য মতে, ৯ জানুয়ারী গভীর রাত্রে ঈদগাঁও বাজারের ব্যবসায়ী
ইউনিয়নের উত্তর মাইজ পাড়ার জাফর আলম ( প্রকাশ জাপান জাফর) এর চাচার বাড়ী থেকে চারটি গরু চুরি করে নিয়ে যায় সংঘ বদ্ব চোরদল। চুরিকৃত গরুর সন্ধানে বিভিন্ন স্থানে খোঁজখবর নিয়েও না পেয়ে হতাশ হয়ে পড়েন। চুরি হয়ে যাওয়া গরুগুলোর আনুমানিক মূল্য দুই থেকে আড়াই লাখ টাকা হতে পারেন বলেও জানা গেছে।
গরু চুরির বিষয়ে স্থানীয় মহিলা মেম্বার নুর জাহান নিলা ও ব্যবসায়ী জাফর আলম উপরোক্ত তথ্যাবলীর সত্যতা নিশ্চিত করেন।
তদন্ত কেন্দ্রের ইনচার্জের মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। অন্যদিকে এরই কয়েকদিন পূূর্বে জালালাবাদ পালাকাটা গুলজার বেগম দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক,ছাতি পাড়ার জাহাঙ্গীর মোহাম্মদের বাড়ীর গোয়ালঘর থেকে আরো একটি গরু নিয়ে যায় চোর চক্ররা।

প্রসঙ্গত, রাত্রে কনকনে শীতে চোর সিন্ডিকেট চক্রের উপদ্রব বেড়েই চলছে। দিশেহারা হয়ে পড়েছেন এলাকার সাধারন মানুষরা। এই সুযোগকে কাজে লাগিয়ে অপরাধীরা ফের বেপরোয়া হয়ে উঠেছে।

সচেতন মহলের মতে,দীর্ঘকাল চুরির মত হীন কর্মকান্ড বন্ধ থাকার পর সাম্প্রতিক সময়ে চোর সিন্ডিকেট মাথা চড়া দিয়ে উঠেছে। গ্রামাঞ্চলের লোকজন জানান,পুলিশ তদন্ত কেন্দ্রটি দুরর্বতী স্থানে হওয়ার ফলে রাত্রীবেলায় কোন অঘটন ঘটলেই সামাল দেওয়া কষ্ট কর হয়ে পড়ছে। পুলিশ আসতে না আসতেই ঘটনাস্থল থেকে অপরাধীচক্ররা পার পেয়ে যাচ্ছে অনায়াসে। স্পর্টকাতর স্থানে পুলিশী টহলের দাবী জানান তারা।

পাঠকের মতামত: