ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টলবীর মহিউদ্দিন চৌধুরী ও মুক্তিযুদ্ধের সংগঠক এম.এ মান্নানের জিয়ারতে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: আওয়ামী লীগের নব নির্বাচিত দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী বীরচট্টলার অহংকার ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গতকাল চট্টগ্রামে হাজারো দলীয় নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের ভালোবাসায় সিক্ত হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) দুপুর ১টা থেকে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিন জেলা ছাড়াও কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলা থেকে ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়াকে বরণ করতে চট্টগ্রাম পুরাতন রেল স্টেশন চত্বরে জড়ো হন আওয়ামীলীগের হাজার হাজার নেতাকর্মী। বিপ্লব বড়ুয়া ট্রেনযোগে ঢাকা থেকে এদিন বিকালে চট্টগ্রাম রেল স্টেশনে নামার পর নেতাকর্মীদের শ্লোগানে মুখরিত হয় পুরো রেল স্টেশন এলাকা। পরে সেখানে বিপ্লব বড়ুয়ার গণসংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হয়ে কক্সবাজারের চকরিয়া উপজেলা আওয়ামীলীগের পক্ষথেকে আওয়ামী লীগের নব নির্বাচিত দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী বীরচট্টলার অহংকার ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সহসভাপতি মো.ওয়ালিদ মিল্টন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়ুয়া প্রমুখ।

সংবর্ধনার জবাবে আওয়ামী লীগের নব নির্বাচিত দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, আমি অভিভূত আর আমি আবেগাপ্লুত। নেতাকর্মীদের ভালোবাসা পেয়ে আমি সত্যিই কৃতজ্ঞ। আমি চট্টগ্রামের সন্তান। পদ-পদবী আমার কাছে মূখ্য বিষয় নয়। আমি দলীয় কর্মী হিসেবে, আপনাদের ভাই হিসেবে পাশে থাকতে চাই।

গণসংবর্ধনায় বিপ্লব বড়ুয়া বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে দফতর সম্পাদক পদ দিয়ে চট্টগ্রামকে মূল্যায়ন করেছেন। চট্টগ্রাম থেকে আপনাদের প্রতিনিধিত্ব করার সুযোগ দিয়েছেন। নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে আপনাদের সহযোগিতা চাই।

তিনি বলেন, আমার প্রথম পেশা ছিল সাংবাদিকতা। পরে আমি লন্ডনে গিয়েছি। আমার সঙ্গে অনেকে লন্ডনে গিয়েছেন। তারা সেখানের নাগরিকত্ব নিয়ে থেকে গেছেন। আমি যে সবুজ পাসপোর্ট নিয়ে লন্ডনে গিয়েছিলাম সেই পাসপোর্ট নিয়ে ফেরত এসেছি।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে আওয়ামী লীগের নব নির্বাচিত দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী বীরচট্টলার অহংকার ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রথমে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গণমানুষের নেতা ও বঙ্গবন্ধুর সহচর সাবেক মন্ত্রী মরহুম জহুর আহমদ চৌধুরী, চট্টগ্রামের প্রয়াত সিটি মেয়র ও সাবেক সভাপতি চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী ও জাতির পিতা বঙ্গবন্ধুর স্নেহধন্য মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম জননেতা আলহাজ্ব এম.এ মান্নান কবর জিয়ারত করেন। একই সঙ্গে তিনি আওয়ামীলীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খাঁন কায়সার, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের প্রয়াত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইনামুল হক দানুর কবর জেয়ারত করেন। এসময় তাঁর সঙ্গে চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর ও দক্ষিন জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ ছাড়াও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সহসভাপতি মো.ওয়ালিদ মিল্টন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়ুয়া এবং আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: