ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

মহেশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

Kabnit-eliction-16আবদুর রাজ্জাক,মহেশখালী-৩১ মার্চ ::

কক্সবাজারের মহেশখালীতে সরকার ঘোষিত স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলে । উপজেলার বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসায় ছাত্র ছাত্রীরা উৎসব মূখর পরিবেশে ভোট প্রদান করছে।

মহেশখালীর একমাত্র সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদানের জন্য ছাত্রীদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয় ।৬ষ্ট শ্রেণী থেকে দশম শ্রেনী পর্যন্ত প্রতিটি ক্লাস থেকে ১জন করে স্টুডেন্ট কেবিনেট প্রতিনিধি ও সর্বোচ্চ ভোটে তিন সদস্য নির্বাচিত হয়। নির্বাচিত ৮ জনের মধ্যে থেকে একজন কেবিনেট প্রধান ও নির্বাচিত হবেন এবং নির্বাচিতরা প্রথম সভায় প্রতিটি ক্লাস থেকে ২জন করে আরো ১০জন সদস্য মনোনিত করে বিভিন্ন পদে দায়িত্ব প্রদান করবেন।

এ বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেনীতে ৮০জন, ৭ম শ্রেনীতে ৮২জন, ৮ম শ্রেনীতে ৭৮জন, নবম শ্রেনীতে ৮২জন, ও দশম শ্রেনীতে ৬০ জন ছাত্রী ভোটার রয়েছে। ৬ষ্ট শ্রেনীতে তানজুমা আকতার মিম ২২২ ১ম স্থান, আমেনা আকতার মিশু ১৬ ভোট পেয়ে ২য় স্থান, ৭ম শ্রেনীতে আল আকসা ২২০ ভোট পেয়ে ১ম , ঈক্ষণ রুদ্র ২০৬ ভোট পেয়ে ২য় স্থান, ৮ম শ্রেনীতে ফাতেমা তাসনিম জুমা ২০৭ ভোট পেয়ে ১ম স্থান , ৯বম শ্রেনীতে সালমা আকতার ২২৩ ভোট পেয়ে ১ম স্থান তাসনিয়া আকতার ১৭১ ভোট পেয়ে ২য় স্থান লাভ করে। ১০ম শ্রেনীতে উম্মে সালমা সায়মা ২০৪ ভোট পেয়ে ১ম স্থান বিজয়ী হয়। সম্মিলিত ভোটে নবম শ্রেনীর সালমা আকতার মহেশখালী সরকারী বালিকা বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট প্রধান নির্বাচিত হয়। যথা ক্রমে আনজুমান আকতার মিম ২য় কেবিনেট আলআকসা ৩য় কেবিনেট প্রতিনিধি নির্বাচিত হয়। ছাত্রীরা দেশ ব্যাপী সুষ্ট ও শান্তি পূর্ন গণতান্ত্রীক ভোটের পরিবেশ তৈরীতে সরকারের প্রতি আহবান জানান। মহেশখালী সরকারী বালিকা বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিন্টে ভোটে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন শাপানুর বিনতে কাপি।

বিদ্যালয়ের ভার প্রাপ্ত প্রধান শিক্ষক মো: নাজেম উদ্দিন গণতান্ত্রিক চর্চার প্রশিক্ষণ হিসাবে এ ভোটকে আগামী প্রজন্মের প্রশিক্ষণ সহায়ক বলে মনে করেন।

পাঠকের মতামত: