ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে ভূয়া চিকিৎসকের সন্ধান পেয়েছে প্রশাসন: অত:পর চেম্বার সিলগালা

নিজস্ব প্রতিবেদক ::  চট্টগ্রামের হাটহাজারীতে ভূয়া চিকিৎকের সন্ধান পেয়েছে প্রশাসন। উপজেলানা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিনের নেতৃত্বে সরকারহাট এলাকায় অভিযান চালিয়ে চার ভূয়া চিকিৎসকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত। ওই সময় তাদের চেম্বারও সিলগালা করে দেয়া হয়েছে।

৭ জানুয়ারী মঙ্গলবার দুপুরের দিকে এ অভিযান পরিচালনা করা হয়। এতে উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ ইমতিয়াজ হোসাইন ও থানা পুলিশ উপজেলা প্রশাসনকে সহযোগিতা করেন।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়, চিকিৎসকের কোন কাগজপত্র না থাকা সত্তেও চিকিৎসক সেজে সরকারহাট নাঙ্গলমোড়া রোডস্থ মহাজন মার্কেটের সেবা কেন্দ্রের নাম দিয়ে প্রসূতি মহিলা ও সার্জারি চিকিৎসক, দন্তের চিকিৎসক ও ধাত্রি সেজে সাধারণ সরলমনা মানুষকে ধোকা দিয়ে প্রতারণার অভিযোগে ফয়েজ আহমেদ মিলনকে ২৫হাজার তার স্ত্রী রাজিয়া সুলতানা পিংকিকে ২৫হাজার, মমতাজ কামালকে ১০হাজার ও মিরা মল্লিককে ৫হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। পাশাপাশি তাদের চেম্বারগুলো সিলগালাও করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে ভিজিটিং কার্ডে বড় বড় পদ ও বিভিন্ন চিকিৎসার নাম লিখে দিলেই সাধারণ মানুষ তা বিশ্বাস করে। বড় চিকিৎসক কিংবা সরকারি হাসপাতালে না গিয়ে তাদের কাছে চিকিৎসা নেয়। সঠিক চিকিৎসা না পেয়ে রোগীর মৃত্যু ঘটে। আবার যখন তারা দেখে রোগীর অবস্থা গুরুতর তখনি পাঠিয়ে দেয় সরকারি কোনো হাসপাতালে। তারপর হাসপাতালে মৃত্যু ঘটলেই উত্তেজিত অভিভাবক ভাংচুর করে হাসপাতাল। দোষারোপ করে সরকারি হাসপাতালের চিকিৎসকদের। এ ছাড়া তাদের ভুল চিকিৎসায় ক্ষতিগ্রস্ত হচ্ছিল সাধারণ মানুষ।

পাঠকের মতামত: