ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

আজহারী ও হেফাজতের আমির শফীকে কটূক্তি করা সেই বাংলা গ্রেফতার

অনলাইন ডেস্ক ::  হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী, মাওলানা মিজানুর রহমান আজহারীসহ বেশ কয়েকজন আলেমকে নিয়ে কটূক্তি করার অভিযোগে মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলাকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গতকাল মঙ্গলবার (৭ জানুয়ারি) রাত ১০টার দিকে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মৌলভির দোকান এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সম্প্রতি সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে একটি মাহফিলে বক্তা হিসেবে উপস্থিত হন মাওলানা মাহবুবুল হক আল কাদেরী। তিনি ওই মাহফিলে শাহ আহমদ শফী, মাওলানা মিজানুর রহমান আজহারীসহ দেশের কয়েকজন প্রখ্যাত আলেমকে কটূক্তি করে আক্রমণাত্মক বক্তব্য দেন।

এ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনার মুখে পড়েন নূরে বাংলা। এ নিয়ে সর্বত্র ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় হেফাজতে ইসলামের সাতকানিয়ার উপজেলা আমির মাওলানা আবদুল মোবিন গতকাল মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলার বিরুদ্ধে সাতকানিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

ওই মামলায় নূরে বাংলাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন সাতকানিয়া থানার ওসি শফিউল কবির। এর আগে ২০১৭ সালের ১৮ নভেম্বর দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি হিসেবে নূরে বাংলাকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

পাঠকের মতামত: