ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারকে ইয়াবা আগ্রাসন থেকে মুক্ত করতে হবে- শামসুল হক টুকু

শাহেদ মিজান, কক্সবাজার ::  সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বর্তমান স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকু বলেছেন, কক্সবাজার হচ্ছে বাংলাদেশের দরজা। সীমান্ত জেলা হিসেবে এই কক্সবাজার মারাত্মকভাবে ইয়াবার আগ্রাসনে আক্রান্ত হয়েছে। কিন্তু কক্সবাজার ভালো থাকলে না থাকলে বাংলাদেশ ভালো থাকবে না। কক্সবাজার নিরাপদ না থাকলে বাংলাদেশ নিরাপদ থাকবে না।

বৃৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার পাবলিক হয় ময়দানে ৩০তম মাদকদ্রব্য দিবস উপলক্ষ্যে আয়োজিত মাদক বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ইয়াবা আগ্রাসনে আক্রান্ত হয়ে কক্সবাজার মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কক্সবাজার হয়ে ইয়াবা সয়লাব হয়ে পুরো দেশ ইয়াবা আক্রান্ত হয়েছে। দেশ রক্ষা করতে হলে আগে কক্সবাজার রক্ষা করতে হবে। শুধু আইন-শৃঙঙ্খলা বাহিনীর পক্ষে ইয়াবা নির্মূল করা সম্ভব হয়নি। জনগণকে সামাজিক আন্দোলনের মাধ্যমে ইয়াবা প্রতিরোধ করতে হবে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মাদক বিরোধী সমাবেশ প্রধান অতিথি ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকু। বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার ০৩ (সদর- রামু) আসনের সংসদ সাইমুম সরওয়ার কমল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, সিভিল সার্জন আবদুল মতিন। স্বাগত বক্তব্য রাখেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার অফিসের সহকারী পরিচালক সোমেন মন্ডল।

পাঠকের মতামত: