Home » কক্সবাজার » কুতুবদিয়া ভূমি অফিসের নাজির নিতাই দাশের ঘুষের ভিডিও প্রকাশ!

কুতুবদিয়া ভূমি অফিসের নাজির নিতাই দাশের ঘুষের ভিডিও প্রকাশ!

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক, কুতুবদিয়া :: কুতুবদিয়া ভূমি অফিসের নাজির কাম অফিস সহকারী নিতাই দাশের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে। ইতিমধ্যে এ কর্মচারীর ঘুষ গ্রহণের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিষয়টি এখন টক অব দ্য কুতুবদিয়ায় পরিনত হয়েছে। এ নিয়ে দ্বীপের সর্বত্রই বয়ে চলছে আলোচনা সমালোচনার ঝড়।

ভিডিওতে দেখা যাচ্ছে- কোন কাজে এ অফিসের কয়জনকে কত করে ঘুষ দিতে হয় তা হিসাব করে নির্ধারিত ফি এর বাইরে অতিরিক্ত টাকা গুনে বুঝে নিচ্ছেন নিতাই দাশ। দীর্ঘদিন ধরে ওই কর্মচারী বিরুদ্ধে ঘুষ লেনদেনের ব্যাপক অভিযোগ থাকলেও ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর তার মুখোশ উন্মোচন হয়।

ভুক্তভোগীদের অভিযোগ, তার নিয়োগকৃত দালাল সুকুমারের মাধ্যমে লেনদেন না করলে ফাইল পর্যন্ত গায়েব করে ফেলতো এই কর্মচারী। এমনকি বিভিন্ন অযুহাতে ফাইল বাতিল করারও ভয় দেখাতেন এ কর্মচারী।

শাহাবউদ্দিন, পারভেজ, নজরুল, মিনহাজ, আবুল কালাম, আবদুল করিমসহ একাধিক ভুক্তভোগী জানান, কুতুবদিয়া ভূমি অফিসের নাজির কাম অফিস সহকারী নিতাই বাবু ও তৎকালীন ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহসিলদার) গিয়াস উদ্দিনের ঘুষ বাণিজ্যের কারনে কুতুুবদিয়া ভূমি অফিসে নামজারি খতিয়ান সৃজনের জন্য নানা ভোগান্তির শিকার হতে হয়েছে তাদের। তাদের একছত্র ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ হয়ে উঠেছিল দ্বীপের সাধারণ জনগণ।

খবর নিয়ে জানাযায়, এসব দুর্নীতি ও ঘুষ বাণিজের কারণে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার পাশাপাশি এই অফিসের দুর্নীতিবাজ তহশীলদার গিয়াস উদ্দিনকে পাশর্বর্তী উপজেলা মহেশখালীতে এবং নাজির কাম অফিস সহকারী নিতাই দাশকে কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বদলীমূলক দায়িত্ব দেয়া হয়েছে।

ভুক্তভোগীরা আরো জানান, একই অফিসে দীর্ঘদিন ধরে চাকুরীর সুবাধে স্থানীয় কিছু দালালের মাধ্যমে দীর্ঘদিন ধরে স্থানীয়দের একপ্রকার জিম্মি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে ভূমি অফিসের এসব অসৎ কর্মচারীরা।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক আবদুছ ছত্তার জানান, এসিল্যান্ড সুপ্রভাত চাকমা কুতুবদিয়া ভূমি অফিসকে ঘুষ ও দুর্নীতি মুক্ত করতে নানা উদ্যোগ নিয়েছেন। তা সর্বমহলে ব্যাপক গ্রহণযোগ্যতা ও প্রশংসা কুড়িয়েছে। তার এই মহৎ উদ্দেশ্যকে ব্যহত করতে কতিপয় অসাধু কর্মচারী তাকে ফাঁকি দিয়ে ঘুষ ও দুর্নীতিতে লিপ্ত রয়েছে। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন করতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা বলেন, ‘আমি যোগদানের পর থেকে কুতুবদিয়া ভূমি অফিসকে দুর্নীতি, ঘুষ ও দালাল মুক্ত করার জন্য যুদ্ধ ঘোষণা করেছি এবং সে লক্ষ্য বাস্তবায়নের জন্য স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছি।’ দুর্নীতি ও ঘুষ গ্রহণের ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে প্রমাণসহ অভিযোগ পাওয়া গেলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘অনলাইন গণমাধ্যম রেজিস্ট্রেশনের জন্য ৩৫৯৭ আবেদন’

It's only fair to share...000নিউজ ডেস্ক : অনলাইন গণমাধ্যম রেজিস্ট্রেশনের জন্য আবেদন জমা দান ২০০৫ ...

error: Content is protected !!