ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ার সাবেক এমপি ডাঃ শামসুদ্দিনের বড়ভাই মহিউদ্দিন চৌধুরীর ইন্তেকাল

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া :: বাংলাদেশ স্বাধীনের পর কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামিলীগের প্রথম নির্বাচিত এমপি ডাঃ শামসুদ্দিন চৌধুরীর বড়ভাই ডুলাহাজারা ইউনিয়নের মহিউদ্দিন চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)।

সোমবার ৩০ ডিসেম্বর দিবাগত-রাত সাড়ে ১০টার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। তিনি ডুলাহাজারা ইউনিয়নস্থ বৈরাগীরখীল গ্রামের মরহুম সিরাজুল হক চৌধুরীর পুত্র। মৃত্যুকালে তার বয়স ছিল ৯৬ বছর।

মরহুম মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে মিল্টন চৌধুরী মৃত্যুর সত্যতা নিশ্চিত করে জানান, গত কিছুদিন আগে তার পিতার হঠাৎ ব্রেইন স্ট্রোক করে। তাৎক্ষণিকভাবে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত সাড়ে দশটার সময় ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ পুত্র, ৬ কন্যা, নাতিনাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

পরদিন মঙ্গলবার পবিত্র আছর নামাজের পর ডুলাহাজারা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সুত্রে জানান।

এদিকে মহিউদ্দিন চৌধুরী মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে সর্বত্রে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে বিভিন্ন সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

পাঠকের মতামত: