ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কলঘর হাফছা (রা:) হিফজ মাদরাসার হিজাব প্রদান ও দস্তারবন্দী সম্পন্ন

বার্তা পরিবেশক ::  হযরত হাফছা (রা:) পুরুষ ও মহিলা হিফয মাদরাসায় হিফয সমাপ্তকারী শিক্ষার্থীদের হিজাব প্রদান ও দস্তারবন্দী এবং এপ্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল রামু উপজেলার কলঘর বাজারস্থ মাদরাসার প্রাঙ্গণে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শুরুতে কুরআন তিলাওয়াত রাঙ্গুনিয়ার মাদরাসার প্রধান ক্বারী মাওলানা আনোয়ার হোসাইন। অনুষ্ঠানের শুরুতে কুরআন শিক্ষার গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক আলোচনা পেশ করে হাফেজ মাওলানা আলী হায়দার। অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদরাসার পরিচালক মুহাদ্দিস আল্লামা হাফেজ আবদুল হক। অন্যদের মধ্যে বক্তব্য দেন হাফেজ মাওলানা আবদুল হক, হাফেজ মাওলানা আবদুল গফুর, মাওলানা মুহছেন শরীফ, মাওলানা ক্বারী জহিরুল হক, কাজী এমদাদ উল্লাহ, কক্সবাজার জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানী প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার পৃষ্ঠপোষক আলহাজ মাহমুদুল হক কোম্পানী। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন মাওলানা আবদুূল্লাহ তাজ।

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা দেলোয়ার হোসাইন’র সার্বিক তত্ত্বাবধানে ও মাওলানা অলি উল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা সৈয়দ আকবর, মাওলানা সিরাজুল ইসলাম সিকদার, মাওলানা হারুন, মাওলানা হাফেজ হেফাজতুর রহমান, মাওলানা হুমায়ুন কবির, মাওলানা হাফেজ ক্বারী একরামুল হক, সাংবাদিক আবদুল্লাহ নয়ন, মাওলানা মুখলেছুর রহমান, মাওলানা হাফেজ আবদুল হোসাইন, মাওলানা শামসুল হুদা, মাওলানা কাজী সাইফুদ্দীন, হাফেজ নুরুদ্দীন, হাফেজ মাওলানা আবদুল মঞ্জুর, মাওলানা ক্বারী আছেম, মাওলানা আমিনুল হক, আমির হোসেন সিকদার, মোহাম্মদ হাসান ডাক্তার, মাওলানা মোস্তাফিজ, ইউছুপ মেম্বার, মাওলানা হাফেজ নুরুল আমিন, মাওলানা আজিজুর রহমান, মাওলানা হাফেজ আলমগীর, মাওলানা হাফেজ ছৈয়দ করিম, মাওলানা আবুল কালাম, মাওলানা আবদুশ শুক্কুর, মাওলানা কামাল, হাফেজ মাওলানা এমদাদ উল্লাহ, মাওলানা মাসউদ, মাওলানা ফরিদুল আলম ও কাইছার হামিদ প্রমুখ।

অনুষ্ঠানে হিফজ সম্পন্নকারী শিক্ষার্থীদের মাঝে হিজাব-বোরকা ও পাঞ্জাবী এবং ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়াও এপ্লাস প্রাপ্ত শিক্ষার্থী এবং সর্বোচ্চ উপস্থিত থাকার জন্যও পুরষ্কৃত করা হয়। পাশাপাশি অভিভাবক-অভিভাবিকা এবং শিক্ষিকাদের ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়াও দ্বীনি কাজে সার্বিক সহযোগিতা করার জন্য মাদরাসার পৃষ্ঠপোষক ও তার সহধর্মীনিকে সম্মানিত করা হয়।

পাঠকের মতামত: