ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সাবেক এমপি মাহমুদুল করিম চৌধুরীর ১৪ তম মৃত্যুবার্ষিকী আজ

নিউজ ডেস্ক ::  সাবেক সংসদ সদস্য (বৃহত্তর চকরিয়া-কুতুবদিয়া), ভূমি সংস্কার সংসদীয় কমিটির সাবেক সভাপতি, বাংলাদেশ জাতীয় মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ এর সাবেক চেয়ারম্যান, অভিভক্ত মগনামা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল করিম চৌধুরীর ১৪ তম মৃত্যু বার্ষিকী শুক্রবার ২৭ ডিসেম্বর। বর্ষীয়ান এই রাজনীতিবিদ ২০০৫ সালের এ দিনে ইন্তেকাল করেন।

কর্মীবান্ধব মরহুম মাহমুদুল করিম চৌধুরী বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান, কক্সবাজার সাংগঠনিক জেলা বিএনপি’র প্রতিষ্টাতা আহবায়ক ছিলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া বিলুপ্ত হওয়া জাগদল এর কক্সবাজার সাংগঠনিক জেলা সভাপতি ও কেন্দ্রীয় সদস্য ছিলেন।

রাজনীতিতে মাহমুদুল করিম চৌধুরী শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ঘনিষ্ঠ সহচর ও অত্যন্ত আস্থাভাজন ব্যক্তি হিসাবে পরিচিত ছিলেন। মেধাবী, ত্যাগী, সাহসী ও বলিষ্ঠ নেতৃত্ব সম্পন্ন মাহমুদুল করিম চৌধুরী এদেশের মজলুম জাতীয় জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাষানীর সাথে কেন্দ্রীয় রাজনীতির গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করাবস্থায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আহবানে সাড়া দিয়ে প্রথমে জাগদল ও পরে কেন্দ্রীয় বিএনপিতে সম্পৃক্ত হয়ে দেশ গড়ার কাজে নেমে পড়েন।

বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারের অধিকারী, অসাধারণ প্রতিভা সম্পন্ন ও দূরদর্শী মাহমুদুল করিম চৌধুরীর ১৪ তম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে মরহুমের পেকুয়া উপজেলার মগনামাস্থ নিজ বাড়িতে খতমে কোরআন, এতিমখানায় এতিমদের মাঝে খাবার বিতরণ, কবর জেয়ারত, জুমার নামাজে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে মরহুমের সন্তান ও পেকুয়া উপজেলা পরিষদের পর পর ২ বার নির্বাচিত সফল উপজেলা চেয়ারম্যান শেফায়াত আজিজ রাজু চকরিয়া নিউজকে জানিয়েছেন।

পাঠকের মতামত: