ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

জনগনের সেবায় জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের আন্তরিক হতে হবে -রামুতে জেলা প্রশাসক

ccccসোয়েব সাঈদ, রামু :::

কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন বলেছেন, জনগণ যেন সরকারি অফিসের সেবা নিতে এসে হয়রানির শিকার না হয়। জনগণের প্রতিটি বিষয়কে গুরুত্ব দিয়ে তা সমাধানের চেষ্টা করতে হবে। প্রয়োজনে দল, মতের উর্দ্ধে উঠে কাজ করতে হবে।

তিনি গতকাল বুধবার (৩০ মার্চ) সকালে রামু উপজেলা পরিষদ ও প্রশাসেনর বিভিন্ন দপ্তর পরিদর্শণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আয়োজিত মত বিনিময় সভায় এসব কথা বলেন।

সভায় আরো রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, উপজেলা নির্বাহী অফিসার সেলিনা কাজী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহবুবুল করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এরআগে সকাল পৌনে দশটায় জেলা প্রশাসক রামুতে পৌঁছে রামু থানা, ফতেখাঁরকুল সদর ভূমি অফিস, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, একটি বাড়ি একটি খামার প্রকল্পের কার্যালয়, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড ও উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন।

ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শনকালে জেলা প্রশাসক পরিষদ আসা লোকজনকে আরো অধিক সেবা প্রদান, ন্যায় বিচার প্রতিষ্ঠা, সরকারি বরাদ্ধের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট চেয়ারম্যান ও সদস্যদের প্রতি আহবান জানান।

এসময় ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো সহ ইউনিয়ন পরিষদের সচিব এবং ইউপি সদস্য-সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।

 ##########################

রামুতে জাতীয় আইনগত সহায়তা কমিটির সভা অনুষ্ঠিত

সোয়েব সাঈদ, রামু :::

রামু উপজেলা জাতীয় আইনগত সহায়তা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ আয়োজনে বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসা ও ব্লাস্ট কনর্সোটিয়াম এর উদ্যোগে ইউকেএইড, ম্যাক্সওয়েল স্টাম্প পিএলসি ও সিএলএস এর সহযোগিতায় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।

রবিবার (২৭ মার্চ) সকালে রামু উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত সভায় উপজেলার প্রতিটি ইউনিয়নে বড় বাজারগুলোতে উপজেলা জাতীয় আইনগত সহায়তা কমিটি ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে সচেতনতামূলক বাজার সভা, ইপসা কর্তৃক গ্রহণকৃত অভিযোগগুলো উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার নেতৃত্বে সমাধান করা, উপজেলা নারী উন্নয়ন ফোরামকে আরো সক্রিয় করে কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস ফর এ্যাকসেস টু জাষ্টিস প্রকল্পের সঙ্গে যৌথভাবে কাজ করা, দুইমাস পরপর উপজেলা জাতীয় আইনগত সহায়তা কমিটির সভা আয়োজন সহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় উপজেলা ভাইস মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, ভাইস চেয়ারম্যান আলী হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, উপজেলা সংরক্ষিত সদস্যা আফসানা জেসমিন পপি, উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেন, জাতীয় মহিলা সংস্থার প্রতিনিধি আঙ্গুর বালা দাস, শিক্ষক প্রতিনিধি ইমারী রাখাইন, ইপসা কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস ফর এ্যাকসেস টু জাষ্টিস প্রকল্পের জেলা মনিটরিং এন্ড ডুকুমেন্টেশন অফিসার এ,কে,এম মনিরুল হক ও উপজেলা ম্যানেজার রায়হান উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: