ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভার অর্থায়নে ৪০ লাখ টাকা ব্যয়ে ভরামুহুরীতে আরসিসি সড়ক নির্মাণ কাজ শুরু

চকরিয়া পৌরসভার ভরামুহুরী জামে মসজিদ ও মন্দির পয়েন্টে আরসিসি সড়ক নির্মাণ উদ্বোধনে মেয়র আলমগীর চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার অর্থায়নে ৪০ লাখ টাকা বরাদ্দে চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের ভরামুহুরী পুরাতন জামে মসজিদ ও হাফেজখানা সড়ক এবং কালীর মন্দির থেকে ডা:মাধব চন্দর বাড়ি পর্যন্ত তিন কিলোমিটার এলাকায় নতুন আরসিসি সড়ক নির্মাণ কাজের শুভ উদ্ভোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্মাণ কাজের উদ্বোধন করেছেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদ, পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর জাফর আলম কালু, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি আমান উল্লাহ আমান, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইসহাক ও এলাকার সুধীজন।

জানা গেছে, ২০১৬ সালের নির্বাচনে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী মেয়র নির্বাচিত হবার পর থেকে পরিকল্পিত উন্নয়নে এগিয়ে যাচ্ছে চকরিয়া পৌরসভার অলিগলি। পৌরসভাটি প্রতিষ্ঠার পর পাঁচ মেয়াদে পৌরপরিষদ পরিবর্তনের ধারাবাহিকতায় আলমগীর চৌধুরী সর্বশেষ প্রেক্ষাপটে সরকারি দলের মেয়র হওয়ার সুবাদে তিনি সরকারের বিভিন্ন মন্ত্রাণালয়ে সার্বক্ষনিক যোগাযোগ রেখে এলাকার উন্নয়নে চাহিদা মতো অর্থবরাদ্দ নিশ্চিতের মাধ্যমে উন্নয়ন কর্মকা- বাস্তবায়নে সফলতার পথে এগিয়ে রয়েছেন। নির্বাচিত হবার পর গেল তিনটি বছরে তিনি পৌরসভার উৎস কর ছাড়াও বিশ্বব্যাংকের অধীন এলজিএসপি ও এমজিএসপি প্রকল্পের আওতায় অন্তত ৮০ কোটি টাকার বিপরীতে পৌর এলাকায় প্রায় দুই শতাধিক ছোট-বড় উন্নয়ন প্রকল্পের কাজ বাস্তবায়ন করেছেন। ধারাবাহিক উন্নয়ন কর্মকা-ের ফলে বর্তমানে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের লক্ষাধিক মানুষ একটু দেরিতে হলেও নাগরিক সেবা পেতে শুরু করেছেন। এই অভিমত স্থানীয় নগর পরিকল্পনাবিদ ও সুধীজনদের।

চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদ বলেছেন, পৌরসভার নিজস্ব আয়ের পাশাপাশি বিশ্বব্যাংকের অধীন এলজিএসপি ও এমজিএসপি প্রকল্পের আওতায় বর্তমান পৌরপরিষদ নির্বাচিত হবার তিনবছর সময়ে চকরিয়া পৌরসভা এলাকায় অন্তত ৮০ কোটি টাকার বিপরীতে প্রায় দুই শতাধিক ছোট-বড় উন্নয়ন প্রকল্পের কাজ বাস্তবায়ন করেছেন। ধারাবাহিক উন্নয়ন প্রকল্প পরির্দশন করে সন্তোষ প্রকাশ করেছেন বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের একটি প্রতিনিধি দল। গতমাসে বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের অধীনে নতুন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে আরো ৭৬ কোটি টাকা বরাদ্দে ৩১টি উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হয়েছে।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, নির্বাচনের সময় পৌরবাসির কাছে আমার প্রতিশ্রুতি ছিল, পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে চকরিয়া পৌরসভাকে একটি স্বপ্নের মেগাসিটি হিসেবে রূপান্তর করবো। পৌরবাসি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রেখেছেন, নৌকার প্রার্থী হিসেবে আমাকে বিজয়ী করেছেন। আমি জনগনের আস্থার প্রতিদান দিতে শপথ গ্রহণের পরদিন থেকে পৌরবাসির কল্যাণে উন্নয়নের পাশাপাশি সবধরণের সেবা নিশ্চিতে নিরলশভাবে কাজ করে যাচ্ছি।

মেয়র আলমগীর চৌধুরী বলেন, বর্তমান পৌরপরিষদ নির্বাচিত হবার পর থেকে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে পরিকল্পিত উন্নয়নে প্রতিটি এলাকাকে সাজাচ্ছেন। আমাদের তিনবছর সময়ে পৌরসভা এলাকায় অন্তত ৮০ কোটি টাকার বিপরীতে প্রায় দুই শতাধিক ছোট-বড় উন্নয়ন প্রকল্পের কাজ বাস্তবায়ন করা হয়েছে।

উন্নয়ন ধারাবাহিকতার অংশহিসেবে বিশ্বব্যাংকের এমজিএসপি প্রকল্পের অধীনে নতুন ৩১টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে গতমাসে ৭৬ কোটি টাকার টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। বর্তমানে এসব উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করা হয়েছে।

উল্লেখিত প্রকল্পের অধীনে চকরিয়া পৌরসভার অর্থায়নে ৪০ লাখ টাকা বরাদ্দে চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের ভরামুহুরী পুরাতন জামে মসজিদ ও হাফেজখানা সড়ক এবং কালীর মন্দির থেকে ডা:মাধব চন্দর বাড়ি পর্যন্ত তিন কিলোমিটার এলাকায় নতুন আরসিসি সড়ক নির্মাণ কাজের শুভ উদ্ভোধন করা হয়েছে।##

পাঠকের মতামত: