ঢাকা,রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০

চকরিয়ায় সাংবাদিক ছোটনের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার মামলা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: বন উজাড়, বন্যহাতির অভয়ারণ্য ধ্বংস করে সংরক্ষিত বনের ভেতর অবৈধভাবে গড়ে তোলা ইটভাটার সচিত্র সংবাদ এবং সাধারণ মানুষের জায়গা দখলের ঘটনায় গিয়াস উদ্দিনের বিরুদ্ধে দায়েরকৃত মামলার সংবাদ সম্প্রতি প্রকাশের জের ধরে দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক আজাদীর চকরিয়া প্রতিনিধি ছোটন কান্তি নাথের বিরুদ্ধে চাঁদাবাজির ধারায় মামলা করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গিয়াস উদ্দিন তাঁর ব্যবসায়ীক প্রতিষ্ঠান আপন ট্রেডার্সের ব্যবস্থাপক অনুপ রুদ্রকে বাদী বানিয়ে এই মামলা করিয়েছেন।

উপজেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে আজ সোমবার করা এই নালিশী মামলাটি আমলে নিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কক্সবাজারকে নির্দেশ দিয়েছেন। মামলায় এক নম্বর স্বাক্ষী হয়েছেন বন উজাড়ের মামলায় ৬ মাসের কারাদ-প্রাপ্ত গিয়াস উদ্দিন।

মামলার বর্ণনায় বাদী দাবি করেছেন, চলতি বছরের গত ২৬ নভেম্বর ফাঁসিয়াখালী ইউনিয়নের ভে-িবাজারস্থ মেসার্স আপন ট্রেডার্স এর অফিসে গিয়ে ব্যবস্থাপকের (বাদী অনুপ রুদ্র) কাছ থেকে ১ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। এই চাঁদা না দিলে আপন ট্রেডার্সের মালিক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিনের বিরুদ্ধে কাল্পনিক সংবাদ প্রকাশ করবেন।

এ ব্যাপারে আদালতের সহকারি পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শহীদুল্লাহ চৌধুরী চকরিয়া নিউজকে জানান, চাঁদাবাজির ধারা দায়েরকৃত নালিশী অভিযোগটি আমলে নিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছেন আদালত।

পাঠকের মতামত: