Home » কক্সবাজার » মিয়ানমার থেকে এলো আরও ৪১ হাজার মণ পেঁয়াজ

মিয়ানমার থেকে এলো আরও ৪১ হাজার মণ পেঁয়াজ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ডেস্ক নিউজ :: ট্রলার থেকে নামানো হচ্ছে পেঁয়াজমিয়ানমার থেকে আসা ১৬শ’ ৩৮ মেট্রিক টন (৪১ হাজার মণ) পেঁয়াজ রবিবার (৮ ডিসেম্বর) টেকনাফ স্থলবন্দরে খালাস করা হয়েছে। তবে মিয়ানমার থেকে রেকর্ড পরিমাণ পেঁয়াজ আমদানি হলেও বাজারে এখনও দাম কমেনি। অভিযোগ রয়েছে, ব্যবসায়ীরা অতিরিক্ত মুনাফার আশায় বাজারে পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছেন।

টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মো. আবছার উদ্দিন বলেন, রবিবার মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দর দিয়ে ১৬শ’ ৩৮ দশমিক ২৫৪ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। আরও পেঁয়াজের ট্রলার খালাসের অপেক্ষায় রয়েছে।

টেকনাফ শুল্ক বিভাগ জানায়, মিয়ানমার থেকে এ বন্দর দিয়ে চলতি মাসে ৭ হাজর ৮৩ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। নভেম্বর মাসে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এছাড়া অক্টোবর মাসে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়। সেপ্টেম্বর মাসে আমদানি হয় ৩ হাজার ৫৭৩ দশমিক ১৪১ মেট্রিক টন পেঁয়াজ এবং আগস্ট মাসে এসেছে ৮৪ মেট্রিক টন পেঁয়াজ।
টেকনাফ স্থলবন্দর কর্তৃপক্ষ ইউনাইটেড ল্যান্ড পোর্টের ব্যবস্থাপক মো. জসিম উদ্দীন চৌধুরী বলেন, আগের তুলনায় মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি

It's only fair to share...000১২ দেশে করোনা ভাইরাসের বিস্তৃতি, ১৪ শহর তালাবদ্ধ, বন্ধ বাস ট্রেন ...

error: Content is protected !!