ঢাকা,রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০

আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে দেশী-বিদেশী ডজনাধিক ক্বারীরা অংশ নিচ্ছে 

এম আবুহেনা সাগর, নিজস্ব প্রতিবেদক ::  সদরের বৃহত্তর ঈদগাঁও আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন পরিচালনা কমিটির উদ্যোগে এ প্রথম বারের মত আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন হতে যাচ্ছে ঈদগাঁওতে। দেশী-বিদেশী ডজনাধিক আন্তর্জাতিক ক্বারীগণ অংশগ্রহন করতে যাচ্ছেন এ ক্বেরাত সম্মেলনে।
জানা যায়, ২৫শে ডিসেম্বর ঐতিহ্যবাহী ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে দুপুর থেকে শুরু হবে এ ক্বেরাত সম্মেলন। সভাপতিত্ব করবেন, আল্লামা শায়খ মোকতার আহমদ।
ঈদগাঁওর এ ক্বেরাত সম্মেলনে আমন্ত্রিত আন্ত র্জাতিক ক্বারীগণের মধ্যে রয়েছেন,মিশর থেকে আগত শায়খ ক্বারী সোলাইমান শিহাব,ক্বারী মাহমুদ আস সৈয়্যাদ,ক্বারী আহমদ আবদুল হাফিজ,তানজানিয়া থেকে আগত শায়খ ক্বারী রেজা আইয়ুব,ক্বারী ঈদি শা’বান,ভারত থেকে আগত শায়খ ক্বারী তৈয়ব জামাল।
এছাড়াও দেশের আন্তর্জাতিকমানের ক্বারীগণের মধ্যে থাকবেন,ঢাকা থেকে আগত শায়খ ক্বারী নাজমুল হাসান,ক্বারী শহিদুল ইসলাম,ক্বারী তাও হীদ লাহোরী,ক্কারী আমজাদ হোছাইন,চট্রগ্রাম থেকে আগত ক্বারী আনোয়ার হোছাইন এবং কক্সবাজার থেকে আগত ক্বারী শফিউল্লাহ কাসেমী। তবে বিশেষ আকর্ষন হিসেবে থাববেন, আন্তর্জাতিক স্বীকৃত ঈদগাঁওর শিশু ক্বারী রিফাত বিন আবদু রশিদ।

সংগঠনের সহ সাংগঠনিক সম্পাদক আমীনুর রশিদ জানান,এই ক্বেরাত সম্মেলন সফল ও স্বার্থক করতে ব্যাপক প্রস্তুতি চলছে। ক্বেরাত সম্মেলন পরিচালনা কমিটির দায়িত্বশীলরা কন কনে শীতকে উপেক্ষা করে বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন স্থানে প্রস্তুতি হরদম চালিয়ে যাচ্ছেন। স্থানীয় ক্বারীসহ সচেতন মহলের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলকে ঘিরে। কোরআনের সুমধুর আওয়াজ সবখানে ছড়িয়ে পড়ছে ইনশাআল্লাহ।

সংগঠনের সাধারন সম্পাদক মাওলানা এমদাদ উল্লাহ জাফর কক্সবাজার প্রতিদিনকে জানান, ২৫ ডিসেম্বরের ক্বেরাত সম্মেলন কোরআনের আলোয় আলোকিত হবে ঈদগাঁও। সেই লক্ষে ব্যাপক প্রস্তুতি অব্যাহত রেখেছেন কমিটি।

পাঠকের মতামত: