ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও বিক্রির অভিযোগে ৬ হোটেল অর্থ জরিমানা

ddddচকরিয়া অফিস:

চকরিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৬টি হোটেল রেস্তোরাকে ২৭হাজার টাকা অর্থ জরিমানা করেছেন। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.রফিকুল হক পৌরসভার চিরিঙ্গা সোসাইটি এলাকার বাণিজ্যিক শহরে এ অভিযান পরিচালনা করেন।

আদালতের পেশকার ও উপজেলা ভুমি অফিসের প্রধান সহকারি তপন কান্তি দাশ জানান, ভোক্তা অধিকার আইন-২০০৯ এর আওতায় মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালত চকরিয়া পৌরশহরে খাবার হোটেল সমুহে অভিযান পরিচালনা করেন। ওইসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও বিক্রির অভিযোগে আদালত থানা সেন্টার এলাকার হোটেল আল মক্কা, পৌরশহরের হোটেল রংধনু এন্ড বিরানী হাইস, চকরিয়া ভাতঘর, বাহাদুর ভাতমেস, আল্লার দান ভাত ঘর ৬টি খাবার হোটেলকে ২৭ হাজার টাকা অর্থ জরিমানা করেন।

আদালতের ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.রফিকুল হক বলেন, অভিযানের সময় বেশির ভাগ হোটেল রেস্তোরাকে প্রাথমিক ভাবে সর্তক করে দিয়ে উন্নত পরিবেশে খাবার তৈরী ও বিক্রির জন্য নির্দেশ দেওয়া হয়। বেশ কিছু প্রতিষ্টান মালিকের কাছ থেকে আদালতের নির্দেশনা মতে খাবার তৈরী ও বিক্রি করবে এমন সিদ্বান্তে এব্যাপারে মুচলেকা নেওয়া হয়েছে। #

পাঠকের মতামত: