ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বালু মহালে অভিযানে ৪টি ড্রেজার মেশিন জব্দ

নিজস্ব প্রতিবেদক,  চকরিয়া :: কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জ আওতাধীন বালু মহালে অভিযান চালিয়ে আনুমানিক পাঁচ লাখ টাকা দামের ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। একদল পুলিশের উপস্থিতিতে অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন।
বুধবার সকাল ১১টায় উপজেলার খুটাখালী বালু মহালে এ অভিযান পরিচালনা করা হয়।
চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন জানান, খুটাখালীতে অনুমোদন বিহীন বালু মহালে অভিযান চালিয়ে ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। এসময় জড়িতরা আগে থেকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া বলেন, সরকারি বনবিভুমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রেখেছে খুটাখালীর একটি বালুদস্যু চক্র। বুধবার সকালে কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে অভিযান চালানো হয়েছে। এসময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়। অভিযানে একটি পানি আটকানোর বাঁধ কেটে দেওয়া হয়েছে যাতে বালু উত্তোলন করতে না পারে।
কক্সবাজার উত্তর বন বিভাগের ডিএফও মোঃ তৌহিদুল ইসলাম ফুলছড়ি রেঞ্জ আওতাধীন বনভূমিতে অবৈধ বালু উত্তোলনের অভিযানে ৪টি ড্রেজার মেশিন জব্দের বিষয় সত্যতা নিশ্চিত করেন। অভিযান চলতে থাকবে এবং জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।
অভিযানকালে আরো উপস্থিত ছিলেন, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, ডুলাহাজারা বিট কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াস, ফুলছড়ি বিট কর্মকর্তা মোঃ আকরাম হোসেন, নাপিতখালী বিট কর্মকর্তা মোখলেছুর রহমান, রাজঘাট বিট কর্মকর্তা হাসানুজ্জামান, মেধাকচ্ছপিয়া বিট কর্মকর্তা আজমল হোসেন মন্ডল, খুটাখালী বিট কর্মকর্তা রেজাউল করিম, হেডম্যান আবদুস শুক্কুর মেম্বার, স্টাফ ও ভিলেজারগণ।

পাঠকের মতামত: