Home » কক্সবাজার » বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলো কক্সবাজার জেলা পুলিশ

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলো কক্সবাজার জেলা পুলিশ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদকঃ 
কক্সবাজারের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে কক্সবাজার জেলা পুলিশ।
“স্বাধীনতা তুমি স্বপ্নের ভুবন শ্যামল পরিবেশ, স্বাধীনতা তুমি সকলে মিলে সাজাই এই দেশ”- এই প্রতিপাদ্যে সংবর্ধনা ১ ডিসেম্বর কক্সবাজার পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হয়েছে।
পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের সভাপতিত্বে বাঙালী জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের “সংবর্ধনা” অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য ও সাবেক জেলা গভর্নর বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট জহিরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, কানিজ ফাতেমা আহমদ এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান।

সংবর্ধনা সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন।

স্বাগত বক্তব্যে তিনি বলেন,  মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানরা এ দেশ স্বাধীন করেছিল বলেই আমরা আজ গোলাম থেকে রাজা হয়েছি। মুক্তিযোদ্ধাদের কারণেই আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। মুক্তিযোদ্ধাদের কারণেই আমরা স্বাধীনভাবে বসবাস করছি।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজওয়ান আহমেদ।

অনুষ্ঠানের শুরুতেই বীর মুক্তিযোদ্ধাদের এবং আমন্ত্রিত অতিথিদেরকে কক্সবাজার জেলা পুলিশের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে যাদের আত্মত্যাগ ও বীরত্বে আমরা পেয়েছি আমাদের মুক্তি, আমাদের স্বাধীনতার লাল সূর্য এবং যাদের বুকের তাজা রক্তের বিনিময়ে আমরা পেয়েছি একটি পতাকা সেই সকল বীর শহীদদের আত্মার মাগফিরাতের কথা স্মরণ করে অনুষ্ঠানে উপস্থিত সকলে দাঁড়িয়ে ১ মিনিটি নীরবতা পালন করেন।
বীর মুক্তিযোদ্ধারা তাদের বক্তব্যে ১৯৭১ সালের মুক্তিযোদ্ধর বেদনাদায়ক করুন কাহিনী বর্ণনা করেন। পরিশেষে সভাপতি মহোদয় মহান মুক্তিযোদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ও উদার বীরত্বের জন্য শহীদ মুক্তিযোদ্ধাসহ সকল মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

x

Check Also

চট্টগ্রাম ৮ আসনে মোছলেম উদ্দিনের মনোনয়নপত্র জমা

It's only fair to share...000আবুল কালাম, চট্টগ্রাম :: চট্টগ্রাম ৮ আসেনর উপ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের ...

error: Content is protected !!