ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কৈয়ারবিলে সংরক্ষিত ওয়ার্ডে রোকসানা ও সাধারণ ওয়ার্ডে এনামুল বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত!

mail.google.comএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান ও মেম্বার পদে ৬৩৯জন প্রার্থী। তাদের মধ্যে রয়েছেন চেয়ারম্যান পদে ৫৮জন, সংরক্ষিত ওয়ার্ডে ১৩৭জন ও সাধারণ ওয়ার্ডে ৪৪৪জন। গত রোববার (২৭মার্চ) এসব প্রার্থীরা সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, আগামী ২৩এপ্রিল অনুষ্টিতব্য চকরিয়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে সকল পদে একাধিক প্রার্থী থাকলেও কৈয়ারবিল ইউনিয়নের ৪.৫ ও ৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ড এবং ৬নম্বর সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিল করেছেন মাত্র দুইজন প্রার্থী। তাঁরা হলেন, ৬নম্বর ওর্য়াড থেকে চারবার নির্বাচিত বর্তমান মেম্বার ও প্যানেল চেয়ারম্যান এনামুল হক। অন্যজন হলেন সংরক্ষিত ওয়ার্ডে সাবেক নারী সদস্য রোকসানা পারভীন মিয়া। দুই ওয়ার্ডে দুইজন ছাড়া আর কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করার কারনে তাঁরা অনেকটা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হচ্ছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

জানতে চাইলে কৈয়ারবিল ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুজন কাননগো বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে কৈয়ারবিল ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ চৌধুরী, বিএনপির প্রার্থী বর্তমান চেয়ারম্যান শরীফ উদ্দিন চৌধুরী ও আওয়ামীলীগের বিদ্রোহী মক্কী ইকবাল হোসেন, হাসানুল হক চৌধুরী ও জাতীয় পাটির (এরশাদ) প্রার্থী ফয়জুল গনী। একই সাথে সংরক্ষিত ওয়ার্ডে ৯জন ও সাধারণ ওয়ার্ডে ৩৭জন প্রার্থী মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি বলেন, তারমধ্যে ৪.৫ ও ৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ড এবং ৬নম্বর সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিল করেছেন মাত্র দুইজন প্রার্থী। তাঁরা হলেন, ৬নম্বর ওয়ার্ডে এনামুল হক ও সংরক্ষিত ওয়ার্ডে রোকসানা পারভীন মিয়া। দুইটি ওয়ার্ডে দুইজন ছাড়া অন্য কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি। ফলে এই দুই প্রার্থীই অনেকটা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, কাগজপত্র পর্যালোচনা করে দেখা গেছে কৈয়ারবিল ইউনিয়নে সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডসহ দুটি ওয়ার্ডে মাত্র দুইজন প্রার্থীই মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে এখনই তাদেরকে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হচ্ছেন বলা যাবেনা। তিনি বলেন, মনোনয়নপত্র যাছাই বাছাইয়ের পর এব্যাপারে চুড়ান্ত সিদ্বান্ত হতে পারে। এমনও হতে পারে বাছাইকালে তাদের কারো মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। #

পাঠকের মতামত: