ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

এড: জাহাঙ্গীর আলম ও এড: জিল্লুল করিম এর মৃত্যুতে ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত

বার্তা পরিবেশক ::  এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও এডভোকেট এ.ইউ. মোহাম্মদ জিল্লুল করিম এর মৃত্যুতে নির্ধারিত ‘ফুলকোর্ট রেভারেন্স’ মাননীয় জেলা জজ মহোদয় জনাব খোন্দকার হাসান মোঃ ফিরোজ এর সভাপতিত্বে তাঁর এজলাস কক্ষে অদ্য ২১/১১/২০১৯ইং বৃহস্পতিবার সকাল ১১.০০ টায় আরম্ভ হয়। ফুলকোর্ট রেভারেন্সের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মোহাম্মদ নেজামূল হক। মরহুম এডভোকেটদ্বয়ের জীবন বৃত্তান্তসহ শোকপত্র পাঠ করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সম্মানিত সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন। মাননীয় জেলা জজ মহোদয় সমাপনী বক্তব্য প্রদানে মরহুমদ্বয়ে স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন ও ‘ফুলকোর্ট রেভারেন্স’ ঘোষণা করেন এবং মরহুম বিজ্ঞ সদস্যের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁর রুহের শান্তি কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন এডভোকেট মোহাম্মদ নেজামূল হক। উক্ত ফুলকোর্ট রেভারেন্স অনুষ্ঠান পরিচালনা করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন।

অতঃপর মাননীয় জেলা ও দায়রা জজ বাহাদুর এর এজলাস কক্ষ হতে ফুলকোর্ট রেভারেন্স শেষে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে সমিতির সম্মানিত সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দীন এর সভাপতিত্বে সকাল সাড়ে ১১ টার সময় মরহুম এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও মরহুম এডভোকেট এ.ইউ. মোহাম্মদ জিল্লুল করিম এর স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল আরম্ভ হয়। অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন।

উক্ত শোকসভায় স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন যথাক্রমে সর্বজনাব এডভোকেট আবুল কালাম আজাদ-২, এডভোকেট মোহাম্মদ আহসান উল্লাহ, এডভোকেট মোহাম্মদ রাশেল, এডভোকেট শওকত ওসমান, এডভোকেট খোরশেদ আলম, এডভোকেট লুৎফুর কবির (চকরিয়া), এডভোকেট মাহবুবুল আলম টিপু, এডভোকেট মমতাজ আহমদ, এডভোকেট মাহবুবুর রহমান, এডভোকেট মোহাম্মদ তারেক, এডভোকেট মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী, এডভোকেট মোহাম্মদ নুরুল ইসলাম (নারী পিপি), এডভোকেট ফরিদুল আলম (পিপি), এডভোকেট আবুল কালাম ছিদ্দিকী, এডভোকেট আবদুল বারী-১ প্রমুখ।

মরহুম এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম এর পরিবারের পক্ষ থেকে একমাত্র পুত্র সালমান খান বাপ্পা এবং এডভোকেট এ.ইউ. মোহাম্মদ জিল্লুল করিম এর পুত্র ইসমাম উল মোস্তাকিম। সভা শেষে মরহুম এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও এডভোকেট এ.ইউ. মোহাম্মদ জিল্লুল করিম এর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

উল্লেখ্য, এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম ১১ নভেম্বর ভোর ৫ ঘটিকার সময় নিজ বাসায় নামাজরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। একইদিন বাদ যোহর টেকপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে প্রথম জানাজা, দুপুর ২.৩০ মিনিটের সময় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির প্রাংগনে (কোর্ট চত্বরে) দ্বিতীয় জানাজা এবং বাদ এশা চিরিংগা ৮নং ওয়ার্ডের মামা-ভাগিনা (রা:) মাজার সংলগ্ন মাঠে মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয় এবং এডভোকেট এ.ইউ.এম জিল্লুল করিম পাকস্থলীর ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘকাল রোগভোগের পর ১৫ নভেম্বর শুক্রবার সন্ধ্যা ৭ টার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। পরদিন ১৬ নভেম্বর শনিবার সকাল সাড়ে ৭ চট্টগ্রামস্থ দেওয়ান বাজার মৌসুমী বিল্ডিং সংলগ্ন মাঠে ১ম জানাজা এবং বাদ যোহর কুতুবদিয়ার লেমশীখালী বশির উল্লাহ মাতবর বাড়ী সংলগ্ন মাঠে মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

পাঠকের মতামত: