Home » বিনোদন » আলোকিত নারী’ সম্মাননা পেল অপু বিশ্বাস

আলোকিত নারী’ সম্মাননা পেল অপু বিশ্বাস

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

বিনোদন ডেস্ক :: অপু বিশ্বাস, ঢাকাই চলচ্চিত্রের একজন জনপ্রিয় নায়িকা। বহু সিনেমায় অভিনয় করে তিনি পরিণত হয়েছেন দর্শকপ্রিয় নায়িকাতে। এখনো সিনেমায় অভিনয় করছেন। তবে বাংলাদেশের সিনেমা শিল্পের সার্বিক পরিস্থিতি ভালো নয় বিধায় সিনেমা নির্মাণ যেমন কমেছে, সেইসাথে এক সময় যারা সিনেমায় অভিনয়ে দারুণ ব্যস্ত ছিলেন তাদেরও ব্যস্ততা কমেছে। তেমনি সিনেমায় অভিনয়ে ব্যস্ততা কমেছে অপু বিশ্বাসেরও। কিন্তু তারপরও তিনি চেষ্টা করেন ভালো গল্পের সিনেমাতে কাজ করার প্রস্তাব পেলে তা করার। অপু বিশ্বাস একজন নন্দিত নায়িকা এবং একজন সংগ্রামী মা। তার এই দুটো বিষয়কে বিবেচনা করে ‘আলোকিত নারী কল্যাণ ফাউণ্ডেশন’ তাকে বাংলাদেশের একজন ‘আলোকিত নারী’ হিসেবে সম্মাননা প্রদান করেছে।

গত শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি অভিজাত ক্লাবের হলরুমে অপু বিশ্বাসের হাতে ‘আলোকিত নারী সম্মাননা’ তুলে দেন ‘আলোকিত নারী কল্যাণ ফাউণ্ডেশন’ সংশ্লিষ্টরা। একজন নারী হিসেবে এই সম্মাননা প্রাপ্তিতে অপু বিশ্বাস বলেন,‘ ধন্যবাদ আলোকিত ফাউণ্ডেশনকে আমাকে এভাবে সম্মানিত করায়। আমি সত্যিই আবেগাপ্লুত। একজন সচেতন নারী হিসেবে আমি যখন নায়িকা হিসেবে কাজ শুরু করি, তখনই আমি আমার পোশাকে বাঙ্গালীত্ব আনার চেষ্টা করি। এটা সত্যি যে আমি নয় বছর গোপনে সংসার করেছি।

সন্তানের মা হবার পরও তাকে আড়াল করে রাখি। কিন্তু তারপরও আমি সাহসিকতার সাথে আমার সন্তানের পরিচয় সবার সামনে তুলে ধরি। আমি একটি কথাই বলতে চাই, নারীদেরকে তাদের পথচলায় সাহসী হতে হবে। নিজেকে একজন শক্তিমান মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। অনেক নায়িকাই মনে করেন বিয়ের পর জনপ্রিয়তা কমে যায়, কিন্তু এটা ভুল। মৌসুমী আপু বিয়ে করেছেন, সংসার করেছেন, দুই সন্তান আছে, নায়িকা হিসেবে তার জনপ্রিয়তা কমেনি, বরং বেড়েছে। আমার ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। আমি আবারো ধন্যবাদ জানাই এই ফাউণ্ডেশনকে আমাকে সম্মানিত করায়। আমি আগামীতে এই ফাউণ্ডেশনের পাশে থাকার চেষ্টা করবো নিশ্চয়ই।’ এদিকে অপু নিয়মিত স্টেজ শো নিয়েও ব্যস্ত রয়েছেন।

পাশাপাশি এরইমধ্যে তিনি শেষ করেছেন দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ সিনেমার কাজ। এতে তার বিপরীতে আছেন বাপ্পী চৌধুরী। অপু বিশ্বাসের সিনেমায় আগমন ঘটে ২০০৫ সালে প্রয়াত আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে। এতে তিনি শাবনূর ফেরদৌসের সঙ্গে অভিনয়ের সুযোগ পান। পরবর্তীতে এফ আই মানিকের ‘কোটি টাকার কাবিন’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। চাষী নজরুল ইসলামের নির্দেশনায় ‘দেবদাস’ সিনেমায় তিনি তার স্বপ্নের চরিত্র ‘পার্বতী’র ভূমিকায় অভিনয় করেন। যদিও বা এই সিনেমায় পার্বতী’ চরিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পাওয়ায় তার মনে কষ্ট রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘মুসলিমবিরোধী’ নাগরিকত্ব বিল পাস, উত্তাল ভারত

It's only fair to share...000অনলাইন ডেস্ক ::  আজ সোমবার ভারতে লোকসভায় পেশ করা হয় নাগরিকত্ব ...

error: Content is protected !!