ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় বনবিভাগের অভিযানে ২০ একর বনভুমি দখলমুক্ত

চকরিয়া প্রতিনিধি ::  চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের সংরক্ষিত বনাঞ্চলের ২০ একর বনভ’মি দীর্ঘদিন ধরে স্থানীয় কিছু প্রভাবশালীদের অবৈধ জবরদখলদারদের কবল থেকে দখলমুক্ত করেছে কক্সবাজার উত্তর বন বিভাগ। মঙ্গলবার কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম এই অভিযান পরিচালনা করেন। দখলমুক্ত এসব বনভ’মি কাকারা বন বিটের নিয়ন্ত্রণে আনা হয়েছে।

অভিযানে অংশগ্রহন করেন ফাঁসিয়াখলী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মাজাহারুল ইসলাম ,ডুলহাজারা বনবিট কর্মকর্তা ইলিয়াছ হোসেন, নলবিলা ফরেস্ট ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা মস্তফিজুর রহমান, কাকার বন বিটের বিট কর্মকর্তা হুমায়ন কবিরসহ সংশ্লিষ্ট বনকর্মিরা

কাকারা বন বিট কর্মকর্তা হুমায়ন কবির বলেন, দীর্ঘদিন ধরে কাকারা ইউনিয়নের স্থানীয় কিছু প্রভাবশালী লোকজন কাকারা বনবিটের আওতাধীন সংরক্ষিত বন এলাকার ২০ একর বনভুমি অবৈধ ভাবে জবরদখল করে রেখেছিল মঙ্গলবার দুপুর ৩টা থেকে বেলা ৪টা পর্যন্ত কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করে অবৈধ জবরদখলদারদের কবল থেকে এসব বনভুমি দখলমুক্ত করে কাকারা বনবিটের নিয়ন্ত্রনে আনা হয়েছে।

পাঠকের মতামত: