ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরির অভিযোগে ঢাকা থেকে আজিজিয়া ট্রাভেল্স এর মালিক গ্রেফতার, আতিকের চকরিয়া অফিসে তালা

মনির আহমদ, কক্সবাজার ::  ঢাকায় বসে রোহীঙ্গাদের পাসপোর্ট তৈরির অভিযোগে ঢাকা থেকে আজিজিয়া ট্রাভেল্স এর মালিক র‍্যাবের হাতে গ্রেফতারের খবর শুনার পর আজিজিয়া ইন্টারন্যাশনাল নামের ট্রাভেল এজেন্সির  চকরিয়া অফিসে তালা লাগিয়ে লাপাত্তা হয়েছে চকরিয়ার অফিস ম্যানেজার দেলোয়ার হোসেন।
গতকাল আতিক চক্রের আস্তানায় র‌্যাব হানা দিয়ে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও র মানবপাচারকারী আতিককে গ্রেফতার করে।

এ সময় রাজধানীর বাসাবো এলাকায় রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি চক্রের আস্তানা থেকে র‌্যাবের একটি দল আতিককে আটকের পাশাপাশি বিপুল পরিমাণ পাসপোর্ট, অর্থ ও অর্থপাচারের কাগজপত্র জব্দ করেছে।গতকাল সোমবার সন্ধ্যায় অভিযানের খবর নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান।

র‌্যাব জানায়, আজিজিয়া ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সি নামের ওই প্রতিষ্ঠানের মালিক আতিকুর রহমানের কাছে থেকে অস্ট্রেলিয়ার ব্যাংকে ৪ লাখ ২৭ হাজার ডলার, সিঙ্গাপুরের ব্যাংকে ৬০ হাজার ডলার এবং ইসলামী ব্যাংকে ৫০ লাখ টাকার স্থায়ী আমানতের তথ্য পেয়েছে র‌্যাব।

এছাড়াও অস্ট্রেলিয়ায় একটি বাড়ি এবং একটি ব্যাংকে ৭০ লাখ টাকা রয়েছে বলে র‌্যাবের কাছে স্বীকার করেছেন ট্রাভেল এজেন্সির মালিক আতিকুর রহমান। র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী গণমাধ্যমকে জানান, এরপর ফকিরাপুলের বখশি হোটেলের পাশে অভিযান চালানো হবে।

উল্লেখ্য, কক্সবাজার ওভারসিজের সাবেক ম্যানেজার বর্তমান আজিজিয়া  ইন্টারন্যাশনালের মালিক আতিকুর রহমানের বাড়ী কক্সবাজারের ঈদগাঁও বলে জানা গেছে।
চকরিয়া, কক্সবাজার সদর ও ঈদগাঁহ, টেকনাফসহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় ২০ টির অধিক শাখা অফিস রয়েছে।
ঢাকায় বসে রোহীঙ্গাদের পাসপোর্ট তৈরির অভিযোগে ঢাকা থেকে আজিজিয়া ট্রাভেল্স এর মালিক র‍্যাবের হাতে গ্রেফতারের খবর শুনার পর আজিজিয়া ইন্টারন্যাশনাল নামের ট্রাভেল এজেন্সির চকরিয়া অফিসে তালা লাগিয়ে লাপাত্তা হয়েছে।

পাঠকের মতামত: