ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ১২ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৮, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে ৫৮১জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

Chakaria Picture 27-03-2016নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :::

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্টিত হচ্ছে আগামী ২৩ এপ্রিল। গতকাল রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পাটি (এরশাদ) জাতীয় পাটি (মঞ্জু) ও স্বতন্ত্র আসনে ৫৮জন, সংরক্ষিত ওয়ার্ডে ১৩৭জন ও সাধারণ ওয়ার্ডে পুরুষ মেম্বার পদে ৪৪৪জন প্রার্থী সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তার দপ্তরে মনোনয়নপত্র দাখিল করেছেন।

ফাসিয়াখালী ও হারবাং ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ বলেন, ফাসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, বিএনপির মনোনীত প্রার্থী এহেছানুল হক, স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক মাইন উদ্দিন হাসান শাহেদ ও যুবলীগ নেতা হেলাল উদ্দিন হেলালী। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ১২জন ও সাধারণ ওয়ার্ডে ৩২জন মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। অপরদিকে হারবাং ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিরানুল ইসলাম মিরান, বিএনপির প্রার্থী ছাবের আহমদ ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান জহির উদ্দিন আহমদ বাবর। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ১৪জন ও সাধারণ ওয়ার্ডে ৫১জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কাকারা ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে রিটানিং কর্মকর্তা উপজেলা মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান বলেন, কাকারা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শওকত ওসমান, বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজেম উদ্দিন ও বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ছাবু। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ১৪জন ও সাধারণ ওয়ার্ডে ৩৭জন মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। অপরদিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিমুল হক আজিম, বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগ নেতা রোস্তম শাহরিয়ার ও বিএনপির প্রার্থী সাইফুল কবির চৌধুরী। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ১০জন ও সাধারণ ওয়ার্ডে ৩৯জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বরইতলী ও কৈয়ারবিল ইউনিয়নে রিটানিং কর্মকর্তা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুজন কাননগো বলেন, বরইতলী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান এটিএম জিয়াউদ্দিন চৌধুরী, বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, বিএনপির প্রার্থী জালাল আহমদ সিকদার, স্বতন্ত্র প্রার্থী মো.ছালেকুজ্জামান ও এসএম জাহাংগীর আলম। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ৯জন, সাধারণ ওয়ার্ডে ৪২জন প্রার্থী মেম্বার পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। অপরদিকে কৈয়ারবিল ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ চৌধুরী, বিএনপির প্রার্থী বর্তমান চেয়ারম্যান শরীফ উদ্দিন চৌধুরী ও আওয়ামীলীগের বিদ্রোহী মক্কী ইকবাল হোসেন, হাসানুল হক চৌধুরী ও জাতীয় পাটির (এরশাদ) প্রার্থী ফয়জুল গনী। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ৯জন ও সাধারণ ওয়ার্ডে ৩৭জন মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

খুটাখালী ও সাহারবিল ইউনিয়নে রিটানিং কর্মকর্তা ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোর্শেদ আলম বলেন, খুটাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান, আওয়ামীলীগের প্রার্থী বাহাদুর হক, বিএনপির প্রার্থী আনিসুর রহমান, জাতীয় পাটির (মঞ্জু) প্রার্থী সাংবাদিক এমএইচ আরমান চৌধুরী, জাতীয় পাটি (এরশাদ) মুহাম্মদ আবদুর রহমান, আওয়ামীলীগের বিদ্রোহী জয়নাল আবেদিন, স্বতন্ত্র প্রার্থী আরাফাত কামাল জিকু, মাইন উদ্দিন ও কুতুব উদ্দিন। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ১০জন ও সাধারণ ওয়ার্ডে ৫২জন মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। অপরদিকে সাহারবিল ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের প্রার্থী মাতামুহুরী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, বিএনপির প্রার্থী নুরুল আমিন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আলহাজ আবদুল হাকিম ও নাগরিক কমিটির প্রার্থী আওয়ামীলীগ নেতা ছরওয়ার আলম। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ১২জন ও সাধারণ ওয়ার্ডে ২৯জন প্রার্থী মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

ডুলাহাজারা ও বমুবিলছড়ি ইউনিয়নের রিটানিং কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মো.খুরশিদুল আলম চৌধুরী বলেন, বমুবিলছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন, বিএনপির প্রার্থী সাবেক চেয়ারম্যান আবদুল মতলব, আওয়ামীলীগের বিদ্রোহী কফিল উদ্দিন, মো.সোলাইমান ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া সংরক্ষিত ওয়ার্ডে ১০জন ও সাধারণ ওয়ার্ডে ২৭জন প্রার্থী মেম্বার পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। অপরদিকে ডুলাহাজারা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৯জন। তাঁরা হলেন, বিএনপির প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া, আওয়ামীলীগের প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জামাল হোছাইন, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগ নেতা মোক্তার আহমদ চৌধুরী, জাতীয় পাটি (এরশাদ) প্রার্থী নুরুল আমিন, স্বতন্ত্র প্রার্থী কলিম উল্লাহ, নুরুল আলম, সিরাজুল হক, আবু ছৈয়দ, নজির আহমদ। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ১২জন ও সাধারণ ওয়ার্ডে ৪২জন প্রার্থী মেম্বার পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চিরিঙ্গা ও লক্ষ্যারচর ইউনিয়নে রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, লক্ষ্যারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগের প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খ.ম বুলেট, বিএনপির প্রার্থী আবু তালেব চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান নুর মোহাম্মদ মানিক, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি কবির হোসেন, স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তাফা কাইছার ও ফরিদুল আলম। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ৯জন ও সাধারণ ওয়ার্ডে ২৬জন প্রার্থী মেম্বার পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। অপরদিকে চিরিঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন চারজন। তাঁরা হলেন, আওয়ামীলীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি আলহাজ জসিম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান কেএম ছালাহ উদ্দিন (খাজা ছালাহ উদ্দিন), জামাল হোসেন চৌধুরী ও সাহাব উদ্দিন। এ ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে ১৬জন ও সাধারণ ওয়ার্ডে ৩১জন প্রার্থী মেম্বার পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

জানতে চাইলে চকরিয়া উপজেলার ১২টি ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সমন্বয়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ১২টি ইউনিয়নে চেয়ারম্যান ও সংরক্ষিত এবং সাধারণ ওয়ার্ডে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র সংশ্লিষ্ট রিটানিং কর্মকর্তার দপ্তরে দাখিল করেছেন। তিনি বলেন, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২৯ ও ৩০ মার্চ। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৬ এপ্রিল। এরপর হবে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেওয়া হবে। #

পাঠকের মতামত: