ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ফার্নিসার বিক্রির বকেয়া টাকা চাইতে গিয়ে হামলার শিকার স্কুল শিক্ষক

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় ফার্নিসার বিক্রির বকেয়া টাকা চাইতে গিয়ে উল্টো দেনাদারের হাতে হামলার শিকার হয়েছেন স্কুল শিক্ষক মোহাম্মদ হাসান নুরী। মঙ্গলবার রাত আটটার দিকে উপজেলার খুটাখালী বাজারে ঘটেছে হামলার এ ঘটনা। আহত ওই শিক্ষককে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার শিকার মোহাম্মদ হাসান নুরী চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের গর্জনতলী গ্রামের মৃত মোস্তাক আহমদের ছেলে। তিনি স্থানীয় খুটাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। এ ঘটনায় আক্রান্ত ওই শিক্ষক বাদি হয়ে বৃহস্পতিবার রাতে চকরিয়া থানায় একটি এজাহার জমা দিয়েছেন।

এজাহারে তিনজনকে আসামি করা হয়েছে। অভিযুক্তরা হলেন একই ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের পুর্বপাড়া গ্রামের ইসলাম আহমদের ছেলে নুরুল হুদা টিটু, ছিদ্দিক আহমদের ছেলে সোহেল রানা ও এক নম্বর বিবাদির ভাগিনা কাজল।

এজাহারে আক্রান্ত শিক্ষক মোহাম্মদ হাসান নুরী দাবি করেন, তিনি শিক্ষকতা করার পাশাপাশি খুটাখালী বাজারে একটি ফার্নিসার দোকান দিয়েছেন। দিনে বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম থাকলেও বিকালের দিকে ফার্নিসার দোকানের ব্যবসা দেখাশুনা করেন। কিছুদিন আগে এক নম্বর বিবাদি নুরুল হুদা টিটু দোকান থেকে বেশ কিছু ফার্নিসার ক্রয় করেন। ওইসময় তিনি ২৫ হাজার টাকা বাকি রেখে পরে দেয়ার আশ^াসে ক্রয়কৃত মালামাল নিয়ে যায়।

আহত শিক্ষক নুরী এজাহারে বলেন, দীর্ঘদিন ধরে বকেয়া থাকা ২৫ হাজার টাকা ফেরত চাইলে নানাভাবে সময়ক্ষেপন করতে থাকেন টিটু। একপর্যায়ে মঙ্গলবার রাতে টাকা দেয়ার আশ^াসে তাকে ( আক্রান্ত শিক্ষক) ঢেকে নিয়ে প্রথমে গালিগালাজ ও পরে লোহার রড ও কাঠের বাটাম দিয়ে সর্বশরীরে আঘাত করেন দেনাদার টিটু। ঘটনার সময় অপর আসামিদের সহায়তায় আটকিয়ে এক নম্বর আসামি টিটু তাঁর (আক্রান্ত শিক্ষকের) পকেটে থাকা নগদ ২০ হাজার টাকা ও একটি মোবাইল সেট লুটে নেয়।

শিক্ষক মোহাম্মদ হাসান নুরী জানান, ঘটনার সময় তাঁর শোর-চিৎকারে আশপাশের লোকজন ও পরিবার সদস্যরা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় ডিজিটাল হাসপাতালে ও পরে বৃস্পতিবার সকালে চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে শিক্ষকের উপর হামলার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতারপুর্বক শাস্তির দাবি জানিয়েছেন চকরিয়া উপজেলা সরকারি সহকারি শিক্ষক পরিষদ। সংগঠনের সভাপতি আলহাজ শাহেদা জাফর, সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম আজাদ, সাধারণ সম্পাদক জিয়াউল করিম খোকন, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন, খুটাখালী সভাপতি মিজানুর রহমান ও শিক্ষক আবদুল হকসহ সংগঠনের নেতৃবৃন্দ এক বিবৃতিতে ন্যাক্কারজনক শিক্ষক প্রহারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।

পাঠকের মতামত: