ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

তনু হত্যার প্রতিবাদে কুমিল্লায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

image_151761_0কুমিল্লা প্রতিনিধি ::

কুমিল্লা: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে কুমিল্লা মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

 রোববার বেলা সাড়ে ১১টা থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও মুরাদনগর ছাত্র পরিষদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা কোটবাড়ি-নন্দনপুর এলাকায় রাস্তায় আগুন ধরিয়ে বিক্ষোভ করছে। এতে মহাসড়কে সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে, আটকা পড়েছে শত শত যাত্রী ও পণ্যবাহী যানবাহন।

 পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এরই মধ্যে ঘটনাস্থলে এসেছেন সদর দক্ষিণ মডেল থানার ওসি প্রশান্ত পালসহ হাইওয়ে পুলিশের কর্মকর্তারা।

 এ বিষয়ে ওসি প্রশান্ত পাল জানান, কলেজ ছাত্রী তনু হত্যা মামলা পুলিশ অধীক গুরুত্ব দিয়ে তদন্ত করছে, তাই অবরোধ তুলে নিতে আন্দোলনকারীদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে, হয়তো কিছুক্ষণ পরই তারা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেবে।

এদিকে দুপুর সোয়া ১২টার দিকে অবরোধস্থলে আসেন কুমিল্লা সদর আসনের এমপি হাজী আকম বাহা উদ্দিন বাহার। এ সময় তিনি তনু হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারের আশ্বাস দেন এবং অবরোধ তুলে নেয়ার আহবান জানান।

 পরে এমপি বাহার নিহত তনুর সেনানিবাসের বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে অবরোধস্থল ত্যাগ করেন।

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের বাসার অদূরে দুর্বৃত্তদের হাতে খুন হন ক্যান্টনবোর্ডের অফিস সহকারী ইয়ার হোসেনের মেয়ে কলেজ ছাত্রী তনু। বর্তমানে এ মামলাটি তদন্ত করছেন কুমিল্লা ডিবির ওসি একেএম মঞ্জুরুল আলম। ঘটনার ৬ দিন অতিবাহিত হলেও এখনো এ হত্যাকাণ্ডের রহস্য বের করতে না পরায় আন্দোলনকারীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

পাঠকের মতামত: