ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সদরে অভিযান: রাজভবন-সোনারগাঁও-মিষ্টিমুখ-জামান হোটেল রেস্টুরেন্টকে জরিমানা

লাবণ্য রাণী পূজা, নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের চকরিয়ায় চারটি রেস্টুরেন্টের কাছ থেকে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। নোংরা পরিবেশের খাবার বিতরণ ও সংরক্ষণের দায়ে এ জরিমানা আদায় করা হয়।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে চকরিয়া পৌর শহরে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন চকরিয়া নিউজকে বলেন, নোংরা পরিবেশে খাবার বিতরণ ও সংরক্ষণের অভিযোগে বৃহস্পতিবার দুপুরে চকরিয়া পৌর শহরের বিভিন্ন রেস্টুরেন্টে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়।

এ সময় অভিযানে নোংরা পরিবেশে খাবার বিতরণ ও সংরক্ষণের দায়ে রাজভবন হোটেলকে ১৫ হাজার, সোনারগাঁও হোটেলকে পাঁচ হাজার, জামান হোটেলকে পাঁচ হাজার ও মিষ্টি মুখকে ১০ হাজার টাকা জরিমানা করে পরে তা আদায় করা হয়।

তিনি আরও বলেন, অভিযানের সময় রেস্টুরেন্টকে পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত রাথার নির্দেশনা প্রদান করা হয়। ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযান চলাকালে ভ্রাম্যমান আদালতের পেশকার ও উপজেলার ভূমি অফিসের সহকারী মিলন বড়ূয়া, উপজেলা সেনেটারি ইন্সপেক্টর জয়নাল আবেদীন এবং চকরিয়া থানার এএসআই জেড রহমানসহ সঙ্গীয় পুলিশ ও বিভিন্ন বিভাগের লোকজন উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: