ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির নির্বাচনে বিনাভোটযুদ্ধে বিজয়ী হচ্ছে ৮ প্রার্থী

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে সোমবার ৪ নভেম্বর ছিল প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষদিন। ওইদিন ৮টি পদে মাত্র আটজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ফলে ম্যানেজিং কমিটির ১১টি পদের মধ্যে অন্তত ৮টি পদের প্রার্থী মনোনয়নপত্র দাখিলের পরপর বিনাভোটে বিজয়ী হচ্ছেন।

অভিযোগ উঠেছে, বিদ্যালয়ের হোস্টেল থেকে বেসুমার টাকা হরিলুটের ঘটনায় অনুষ্ঠিতব্য নির্বাচনে বিরূপ প্রভাব পড়েছে প্রার্থীদের মধ্যে। সেই কারণে কমিটির নির্বাচনে অংশগ্রহন নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেছেন অনেকে। এ অবস্থায় মনোনয়নপত্র দাখিলের শেষদিনে একটি পদের বিপরীতে মাত্র একজন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখন শুধুই ফলাফল ঘোষনা করা বাকী আছে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.হামিদুল্লাহ মিয়ার হাতে।

মনোনয়ন জমা দিয়েই ভোটযুদ্ধ ছাড়াই বিজয়ী হচ্ছেন প্রতিষ্ঠাতা ক্যাটাগরীতে আলহাজ্ব মো.নুরুল আবচার, দাতা ক্যাটাগরীতে আলহাজ্ব আলা উদ্দীন আল আজাদ (সাবেক চেয়ারম্যান), প্রাথমিক শাখার অভিভাবক ক্যাটাগরীতে চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবু মুছা, মাধ্যমিক শাখার অভিভাবক ক্যাটাগরিতে ঠিকাদার আব্দুল হাকিম, সাবেক কৃষকলীগ নেতা মুজিবুর রহমান।

অপরদিকে মহিলা অভিভাবক ক্যাটাগরিতে বিজয়ী হচ্ছেন বর্তমান সদস্য ইসমত আরা বুলু। অন্যদিকে কমিটিতে প্রাথমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে মনোনয়ন জমা দিয়ে বিজয়ী হয়েছেন বর্তমান সদস্য বাবু অলসন বড়ুয়া। একই সঙ্গে কমিটির সদস্য সচিব পদে পদাধিকার বলে নির্বাচিত হয়েছেন প্রধান শিক্ষক আলহাজ মো.নুরুল আখের।

তবে মাধ্যমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে মনোনয়ন জমা দিয়েছেন দুইজন। তাঁরা হলেন শিক্ষক জাইদুল হক ও নুরুল ইসলাম এবং মাধ্যমিক ও প্রাথমিক যৌথ শাখায় মহিলা শিক্ষক হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান সদস্য শ্রীমতি রূপালী রানী দে (প্রাথমিক শাখা) ও অপরজন লাভলী তালুকদার (মাধ্যমিক শাখা)।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, আগামী ২১ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির বহুল প্রতিক্ষিত নির্বাচন। ইতোমধ্যে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.হামিদুল্লাহ মিয়া নির্বাচনী তফসিল ঘোষনা করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী ৪ নভেম্বর মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলেরর শেষ দিন। ৬ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং একইদিন বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ, ৯ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ও সর্বশেষ ২১ নভেম্বর ভোট গ্রহনের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.হামিদুল্লাহ মিয়া বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষদিনে ১১টি পদের মধ্যে ৮টি পদে মাত্র আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তোদেরকে বিজয়ী ঘোষনার আগে প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই-বাছাই ও প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে কমিটির সদস্য সচিব পদে পদাধিকার বলে নির্বাচিত হয়েছেন প্রধান শিক্ষক আলহাজ মো.নুরুল আখের।

তিনি বলেন, ৮টি পদে একক প্রার্থী হিসেবে আটজন মনোনয়নপত্র জমা দিলেও মাধ্যমিক শাখার শিক্ষক প্রতিনিধি এবং মাধ্যমিক ও প্রাথমিক শাখা মিলিয়ে নারী শিক্ষক প্রতিনিধি নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছে। মাধ্যমিক শাখার শিক্ষক প্রতিনিধি পদে দুইজন এবং মাধ্যমিক ও প্রাথমিক শাখা মিলিয়ে নারী শিক্ষক প্রতিনিধি পদে দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। #

পাঠকের মতামত: