ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

লোহাগাড়ায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ২টি ড্রেজার মেশিন ধ্বংস 

মোঃ সাইফুল ইসলাম, (চট্টগ্রাম) লোহাগাড়া :: 

লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের সাতগড় ছড়া এলাকায়  ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুইটি ড্রেজার মেশিন পুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।এসময় ২০হাজার ঘনফুট অবৈধ বালু জব্দ এবং বালু ভর্তি ১টি ডেম্পার আটক করা হয়।

এ অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তথা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌছিফ আহমেদ। তবে, অভিযানকালে  মালিককে ঘটনাস্থলে না থাকায় তাকে পাওয়া যায়নি।

জানা যায়, স্হানীয় প্রভাবশালীরা কিছুদিন  যাবত উপজেলার চুনতি সাতগড় ছড়া  নামক স্থানে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল।

এলাকাবাসীরা উপজেলা প্রশাসনকে  বিষয়টি অবহিত করলে আজ ৪ নভেম্বর দুপর ১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার তথা নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ তৌছিফ আহমেদ অভিযান চালিয়ে ২টি ড্রেজার জব্দ করে তা পুড়িয়ে দিয়েছেন। এসময় ২০ হাজার ঘনফুট অবৈধ বালু  এবং বালি ভর্তি ডেম্পার জব্দ করা হয়েছে।

 ইউএনও তৌছিফ আহমেদ বলেন, চুনতি সাতগড় ছড়া এলাকায় অবৈধ বালু উত্তোলন করায়  ২টি ড্রেজার মেশিন পুড়িয়ে দেওয়া হয়েছে।এসময় ২০হাজার ঘনফুট অবৈধ বালু এবং একটি বালু ভর্তি ডেম্পার  জব্দ করা হয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

পাঠকের মতামত: