ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাফারি পার্কের রয়েল বেঙ্গল টাইগার লোকালয়ে : পার্ক জুড়ে আতংক

ডুলাহাজারা প্রতিনিধি  ::বাঘ
কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের রয়েল বেঙ্গল টাইগার বন্ধি খাঁচা থেকে বেরিয়ে গিয়ে দর্শনার্থীদের বেড়ানোর জায়গায় উন্মুক্ত হয়ে গেছে। এ খবর পার্কের দর্শনার্থীদের মাঝে মুহুকর্তর মধ্যে ছড়িয়ে পড়ায় আতংকিত হয়ে যায় সবাই । এ ঘটনাটি ঘটেছে আজ ২৭ শে মার্চ রবিবার সকাল সাড়ে ১০ টার সময় ।

এলাকাবাসী ও দর্শনার্থীরা জানায়, এ সময়ে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্কের ব্যাঘ্রশালা থেকে একটি রয়েল বেঙ্গল টাইগার খাঁচার ফটক খোলা পেয়ে বের হয়ে গিয়ে পার্কের জঙ্গলের মধ্যে ডুকে পড়ে। ওই ঘটনায় সকালে হলেও সাথে সাথে সাফারি পার্কে প্রবেশ করা সকল দর্শনার্থীদের দ্রুত বের করে দেন কর্তৃপক্ষ। বাঘটি খাঁচা থেকে বের হওয়ার কারন জানতে চাইলে গেইড কর্মচারী নুরুল আমিন জানায় খাঁচার দায়ীত্বরত কর্মকর্তার অবহেলার কারনে দূর্ঘটনাটি ঘটতে পারে বলে আশংকা করা হচ্ছে ।

এব্যাপারে উন্মোক্ত বাঘটি বন্ধী করার কাজে ব্যস্থ থাকায় সাফারি কর্মকর্তা মাজহারুল ইসলামের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এদিকে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্কের রয়েল বেঙ্গল টাইগার উন্মোক্ত হওয়ার ঘটনা ছড়িয়ে পড়লে পর্যটক ও স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে।

আজ বিকেল ৫টায় এ রিপোর্ট লিখা পর্যন্ত দীর্ঘ সাড়ে দীর্ঘ সাড়ে ৬ ঘন্টা প্রচেষ্টায় বাঘটি আটক করা সম্ভব হয়নি।  একটি বিশেষ সুত্র জানায় ব্যাঘ্রশালার কর্মচারী রাজীব দে দায়ীত্বের প্রতি অবহেলা করে প্রায় সময় দর্শনার্থীদের ঠান্ডা পানীয় ও জুস বিক্রি করেন। উল্লেখ্যে পুর্বেও কর্মকর্তার দায়ীত্ব অবহেলার করনে এরুপ দূর্ঘটনা ঘটেছিল। এমনকি সাফারী পার্কেটিতে বিগত সময়ে পৃথক ঘটনায় বাঘের হিংস্র থাবা থেকে দুটি তরতাজা জীবন রেহাই পায়নি ।

পাঠকের মতামত: