Home » কক্সবাজার » কক্সবাজারের মুমিনুল দেশের ১১তম টেস্ট অধিনায়ক

কক্সবাজারের মুমিনুল দেশের ১১তম টেস্ট অধিনায়ক

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজার সাগরপাড়ের মুমিনুল হক সৌরভ ব্যাট হাতে জাতীয় দলের হয়ে অসংখ্যবার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। টেস্ট ক্রিকেটে একসময় নিজের ব্যাটিং গড়কে নিয়ে গিয়েছিলেন সমসাময়িক সবার উর্ধ্বে। মাঝখানে হাতুরেসিংহের কিছু উদ্ভট সিদ্ধান্তে গড়ে পড়ে ভাটা। তারপরও এখনো টেস্টে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান সৌরভই। নিজের ছোট কাঁধে ব্যাটিংয়ের পাশাপাশি এবার দলকেও নেতৃত্ব দিতে ভারত সিরিজে দায়িত্ব দেয়া হয়েছে মুমিনুল হক সৌরভকে। তিনি হতে যাচ্ছেন দেশের এগারতম টেস্ট অধিনায়ক।

টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের সবধরনের ক্রিকেট থেকে দুই বছরের নিষেধাজ্ঞায় ওলট-পালট স্বাভাবিকই ছিল বাংলাদেশ দলে। যদিও মুমিনুলের অধিনায়কত্বের উপর বিসিবির চোখ ছিল বছরখানিক ধরে। ‘এ’ দলের অধিনায়ক করে পাঠানো হয়েছিল ভারত ও শ্রীলঙ্কা সফরে। এরপর জাতীয় লিগে একমাত্র দল হিসেবে চট্টগ্রাম বিভাগীয় দলের অধিনায়ক হিসেবে মুমিনুল হক সৌরভের নাম ঘোষণা করে বিসিবি। তখনই অনুমান করা গিয়েছিল বিসিবি সৌরভকে নিয়ে দীর্ঘমেয়াদে চিন্তা করছে।

সৌরভের পাশাপাশি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আগে ঘোষিত টি-টুয়েন্টি স্কোয়াডেও এসেছে বেশকিছু পরিবর্তন। সাকিবের জায়গায় তাইজু্ল ইসলাম, তামিম ইকবালের বদলি মোহাম্মদ মিঠুন, আর মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গায় ডাকা হয়েছে আবু হায়দার রনিকে।

আর টেস্ট দলে নতুন মুখ ২০ বছর বয়সী ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান। পেস আক্রমণে মোস্তাফিজুর রহমানের সাথে আছেন আল আমিন-হোসেন, আবু জায়েদ রাহি ও ইবাদত হোসেন।

৩ নভেম্বর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ভারতের টি-টোয়েন্টি সিরিজ। ৭ ও ১০ নভেম্বর বাকি দুই ম্যাচ। পরে ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। ২২ নভেম্বর কলকাতায় শুরু সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এটি দিবা-রাত্রির টেস্ট হিসেবে খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, তাইজু্ল ইসলাম ও আবু হায়দার রনি।

টেস্ট দল
সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাইফ হাসান, মুমিনু্ল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আল আমিন-হোসেন, আবু জায়েদপুর রাহি ও ইবাদত হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লিফট ছিঁড়ে পড়ে গেলেন আমীর খসরুসহ বিএনপি নেতারা

It's only fair to share...000নিউজ ডেস্ক ::  চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের দোতলা থেকে লিফট ...

error: Content is protected !!