Home » কক্সবাজার » ভোলায় পুলিশ জীবন রক্ষার্থে গুলি চালিয়েছেন : এসপি মাসুদ হোসেন

ভোলায় পুলিশ জীবন রক্ষার্থে গুলি চালিয়েছেন : এসপি মাসুদ হোসেন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী ::  ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলায় গত রোববার ২০ অক্টোবর সংগঠিত ঘটনায় প্রথমে সবাই মনে করেছিলো, পুলিশের দোষে ঘটনা ঘটেছে। পরে এ ঘটনার ভিডিও ফুটেজ দেখার পর নিশ্চিত হয়েছি, বিক্ষোভকারীদের আক্রমণ থেকে নিজেদের জীবন রক্ষার জন্যই পুলিশ গুলি চালাতে বাধ্য হয়েছে।

সোমবার ২১ অক্টোবর সকালে কক্সবাজার পুলিশ লাইন্সে নবগঠিত কমিউনিটি পুলিশিং কমিটির পরিচিতি ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম একথা বলেন। ইউএনডিপি’র কমিউনিটি রিকভারি এন্ড রেজিলেন্স প্রজেক্টের সহযোগিতায় কক্সবাজার জেলা পুলিশের উদ্যোগে এ বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম আরো বলেন, ভোলা জেলার বোরহান উদ্দিনের মতো কোন ঘটনা কক্সবাজারে ঘটতে দেওয়া হবেনা। ভাল, ব্যক্তিত্ব ও ইমেজ সম্পন্ন মানুষ দিয়ে কমিউনিটি পুলিশিং এর কক্সবাজার জেলা কমিটি গঠন করা হয়েছে। ইয়াবা কারবারি, হুন্ডি কারবারি, অপরাধী, জঙ্গীকে কমিটিতে স্থান দেওয়া হয়নি। তিনি কমিউনিটি পুলিশিং এর নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সম্পর্কে বলেন, সিনিয়র সাংবাদিক ও দৈনিক কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমেদ’কে অনেক কষ্ট করে কমিটির সভাপতি হতে রাজি করিয়েছি। তিনি একজন সৎ, যোগ্য ও ইমেজসম্পন্ন আশাবাদী মানুষ। সাধারণ সম্পাদক সোহেল আহমদ বাহাদুরও একজন বলিষ্ঠ নেতৃত্বের গুনাবলী সম্পন্ন পরিচ্ছন্ন, নীতিবান মানুষ। তিনি সবার উদ্দেশ্যে বলেন, আপনারা সবাই থাকবেন, অন্যান্যদের ভাল রাখার সর্বোচ্চ চেষ্টা করবেন।

“কমিউনিটি পুলিশিং অংশ নিন-অপরাধ দমনে সহায়তা করুন” প্রতিপাদ্য উল্লেখ করে এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম বলেন, পুলিশও কমিউনিটি পুলিশিং এর সদস্যরা একসাথে অপরাধ দমনে কাজ করলে অবশ্যই কক্সবাজারকে অপরাধ মুক্ত করা যাবে। মতবিনিময় সভায় একযোগে সকলকে এসপি এবিএম মাসুদ হোসেন বিপিএম শপথ বাক্য পাঠ করান।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজওয়ান আহমেদর নান্দনিক ও মনোমুগ্ধকর সঞ্চালনায় মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন। অন্যান্যের মধ্যে কমিউনিটি পুলিশিং এর উপদেষ্টা সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা এথিন রাখাইন, পিপি এডভোকেট ফরিদুল আলম, জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি এডভোকেট রনজিত দাশ, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু তালেব, মুফতি মাওলানা কেফায়েত উল্লাহ শফিক ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতিবৃন্দ বক্তব্য রাখেন। মতবিনিময় সভায় জেলার ৮ টি উপজেলা ও ৪ টি পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরিচিতি ও মতবিনিময় সভা শেষে সবাইকে মধ্যাহ্ন ভোজে আপ্যাপিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লিফট ছিঁড়ে পড়ে গেলেন আমীর খসরুসহ বিএনপি নেতারা

It's only fair to share...000নিউজ ডেস্ক ::  চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের দোতলা থেকে লিফট ...

error: Content is protected !!