Home » রামু » রামুতে জেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি-সম্পাদকের গণ-সংবর্ধনা জন সমুদ্রে পরিণত হলো

রামুতে জেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি-সম্পাদকের গণ-সংবর্ধনা জন সমুদ্রে পরিণত হলো

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

Copy of mp+jonota pic ramuখালেদ হোসেন টাপু,রামু :::
রামুতে জন সমুদ্রে পরিণত হয়েছে জেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানের গণ-সংবর্ধনা। বুধবার (২৩ মার্চ) বিকেলে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ চিত্রের দেখা মেলে। এজন্য সর্বস্তরের জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি।
রামু উপজেলার ১১ ইউনিয়ন থেকে আগত বিভিন্ন শ্রেণী পেশার মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে রামু হাইস্কুল মাঠ লোকে লোকারণ্য হয়ে যায়। এছাড়া চৌমুহনী থেকে রামু কলেজ পর্যন্ত মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।
রাজনীতি বিশ্লেষকরা মনে করছেন- রামু উপজেলায় প্রত্যেকটি ইউনিয়নে সরকারের উন্নয়নমুখী কর্মকান্ড চলমান থাকায় ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের জনপ্রিয় নেতারা মনোনয়ন প্রত্যাশী হওয়ায় সাধারণ মানুষ ব্যাপক উৎসাহ উদ্দিপনা নিয়ে জনসভায় অংশ নিয়েছে।
গর্জনিয়ার শামসুল আলম জানান, তিনিসহ তার পরিবারের সকলেই জনসভায় এসেছেন। কেন এসেছেন জানতে চাইলে শামসুল আলম বলেন- এ সরকারের আমলে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির ঐকান্তিক প্রচেষ্টায় গর্জনিয়াবাসীর স্বপ্নপুরণ হতে চলেছে। স্বাধীনতার ৪৪ বছর পর গর্জনিয়ায় বিদ্যুতায়ন করা হচ্ছে।
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সৈয়দ নুর জানান, আওয়ামীলীগ সরকারের আমলে এমপি কমল রামুকে শিক্ষা শহরে পরিণত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। শিক্ষাকে কক্সবাজার-রামুর গ্রাম থেকে গ্রামাঞ্চলে পৌঁছে দেয়া হচ্ছে। ‘‘এ প্রচেষ্টা অব্যাহত থাকলে কক্সবাজার অচিরেই শিক্ষার জন্য দেশসহ সারাবিশ্বে উদাহারণ হয়ে যাবে। শিক্ষার জন্য চিন দেশে যাও এ কথা বলতে ভুলে যাবে মানুষ। মানুষ বলবে শিক্ষার জন্য কক্সবাজারে যাও’’-বলেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সৈয়দ নুর।
এদিকে, সম্প্রতি রামুর কয়েকটি ইউনিয়নের মনোনয়ন বাণিজ্যের অভিযোগ করেছেন আওয়ামীলীগ নেতাকর্মীরা। কচ্ছপিয়া ইউনিয়ন পরষদের (ইউপি) চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানি জানান- কিছু দিন আগে লোক দেখানো ভাবে বর্ধিত সভা করে কচ্ছপিয়ার পরাজিত মেম্বার জাকের আহাম্মদকে প্রার্থী ঘোষণা করা হয়েছে।
কচ্ছপিয়ার মেম্বার জয়নাল আবেদীন জানান- ‘‘জাকের আহাম্মদ এখন এলাকায় বলে বেড়াচ্ছেন উপজেলা আওয়ামীলীগকে ম্যানেজ করেছি। এবার জেলা ও কেন্দ্রকে ম্যানেজ করতে পারলেই নৌকা আমার’’।
প্রবীণ রাজনৈতিক গোলাম কবির জানান- সরকারের গণমুখী কার্যক্রম, এমপি কমলের জন সম্পৃক্ততা, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর নিরঙ্কুশ বিজয়, সাবেক মন্ত্রী ড. হাসান মাহমুদ ও জেলা নেতৃবৃন্দের রামু আগমন; মূলত এসব কারনেই সাধারণ মানুষ দৈনন্দিন কাজকর্ম ফেলে জনসভায় যোগদান করেছে।
অন্যদিকে, সম্প্রতি কয়েকটি ইউনিয়নে মনোনয়ন বাণিজ্য হওয়ায় এর প্রতিবাদ জানাতে জনতার বিস্ফোরণ হয়েছে বলে জানান উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. ওসমান গণি।

###################

রামুতে চোরাই মালামালসহ আটক ৩
রামু প্রতিনিধি  :::
কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি পাহাড়িয়া পাড়ায় রাতে এক বাড়িতে চুরির ঘটনায় চিহিৃত ৩ চোরকে আটক করেছে পুলিশ।
শুক্রবার ( ২৫ মার্চ) বিকেলে স্থানীয় আনোয়ারা বেগেমের চুরির অভিযোগে রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধরের নির্দেশে এস আই ফারুকের নেতৃত্বে একদল পুলিশ চা বাগান এলাকায় অভিযান চালিয়ে মোঃ তৈয়ব (১৭) পিতা ইমাম হোসেন, মোঃ আনোয়ার(১৯) পিতা দুদু মিয়া ও শাহাদত হোসেন (২০) পিতা মোঃ কালুকে আটক করে। তাদের বাড়ি উত্তর মিঠাছড়ি পাহাড়িয়া পাড়ায় বলে জানা গেছে।
এদিকে রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর আটকের বিষয় সত্যতা স্বীকার বলেন আটককৃত চোরদেরকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে মালামাল ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে।
এঘটনায় বাড়ি মালিক আনোয়ারা বেগম বাদী হয়ে রামু থানায় মামলার প্রস্তুতি নিচ্ছে।

(ছবি আছে)
রামুতে গণ-সংবর্ধনায় আওয়ামীলীগের
মনোনয়ন প্রত্যাশী মিজানের শোডাউন

খালেদ হোসেন টাপু,রামু
রামুতে অনুষ্ঠিত গণ-সংবর্ধনায় বিশাল মিছিল সহকারে যোগদান করেছেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রশিদ নগর ইউনিয়নে আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী আওয়ামীলীগ নেতা মিজানুল করিম।
রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বুধবার (২৩ মার্চ) বিকেলে জেলা আওয়ামীলীগের নবনির্বাচিত সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানকে রামু নাগরিক কমিটির উদ্যোগে গণ-সংবর্ধনা দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাবেক মন্ত্রী ড. হাসান মাহামুদ। সভাপতিত্ব করেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি।
এ অনুষ্ঠানে রশিদ নগর ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক ছাত্রনেতা মিজানুল করিম মিজানের নেতৃত্বে দুই হাজারের অধিক মানুষ সংবর্ধনায় অংশগ্রহণ নিয়েছে। এসময় রশিদ নগর ইউনিয়নে আওয়ামীলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ মিজানুল করিমকে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেওয়ার জন্য জেলা আওয়ামীলীগের প্রতি জোর দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়া-পেকুয়া আসনে অবৈধ অস্ত্র উদ্ধার ও শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জনতার

It's only fair to share...41900জাকরে উল্লাহ চকোরী, কক্সবাজার : জাতীয় সংসদের (২৯৪) কক্সবাজার-১ বৃহত্তম উপজেলা ...

error: Content is protected !!