ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সভা অনুষ্টিত

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলের কার্যকরী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ১৫ অক্টোবর বিকালে ফাসিয়াখালীস্থ আপন কমিউনিটি সেন্টারে উপজেলা আওয়ামীলীগের সভাপতি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টিত সভায় এসময় সাংগঠনিক বিষয়ে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশক সম্পাদক জেলা পরিষদ সদস্য লায়ন কমরউদ্দিন আহমদ, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, সহ-সভাপতি এমআর চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা আজিমুল হক, বরইতলীর সভাপতি মাস্টার বেলাল আহমদ, হারবাংয়ের সভাপতি মিরানুল ইসলাম, সুরাজপুর-মানিকপুরে যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম, বমুবিলছড়ির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার, আবু মুছা, মুজিবুল হক রতন, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, নজরুল ইসলাম, প্রচার সম্পাদক আবু মুছা, উপজেলা আওয়ামীলীগের সদস্য রোস্তম শাহরিয়ার, মহিলা সম্পাদিকা জন্নাতুল বকেয়া রেখা, ক্রিড়া সম্পাদক হাসানুল হক, বন ও পরিবেশ সম্পাদক সাহাব উদ্দিন, রফিকুল ইসলাম এমএ, অর্থ সম্পাদক বদরুদোজ্জা, চিরিঙ্গার চেয়ারম্যান জসিম উদ্দিন, চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চৌধুরী জামাল, সাধারণ সম্পাদক সিআইপি জাফর আলম, বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সোলতান আহমদ, ফয়সাল চৌধুরী, নুরুল আলম, হারবাং ইউপির সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, আবছার উদ্দিন মাহমুদ, আলমগীর হোছাইন, নুরুল কবির, নুরুল আবছার সওদাগর, সামসুল ইসলাম, সাহাব উদ্দিন মেম্বার, নুরুল আবছার, জামাল হোছাইন, কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক আতিকুর রহমান হানু ও লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম। সভার শুরুতে পবিত্র কোরান তেলোয়াত করেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মীর আহমদ হেলালী।

সভায় সভাপতির বক্তব্যে কক্সবাজার-১ আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম বলেন, আগামীতে সম্মেলনের মাধ্যমে আওয়ামীলীগের প্রতিটি ইউনিটকে ঢেলে সাজানো হবে। নতুন কমিটি নেতা নির্বাচনের ক্ষেত্রে দলের জন্য নিবেদিত ও ত্যাগী নেতাকর্মীদেরকে যথাযথ মুল্যায়ন করতে হবে। কমিটির নেতা নির্বাচনে অপকর্মে জড়িত থাকলে কেউ স্থান পারবেনা। পাশাপাশি সদ্য অনুপ্রবেশকারী কাউকে আওয়ামীলীগের সম্মেলনে কাউন্সিলার এবং পদায়ন করা যাবে না। দলত্যাগী ও বার্ধক্যজনিত রোগে ভুগছেন এমন নেতাও তালিকা থেকে বাদ যাবে। তবে গ্রহণযোগ্য ও ত্যাগীনেতাদের খুজে খুজে পদায়ন এবং কাউন্সিলার করতে হবে।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমপি জাফর আলম বলেছেন, উপজেলা আওয়ামীলীগের অধিনে সকল ইউনিয়ন শাখার সম্মেলন যথা সময়ে সম্পন্ন করতে হবে। এসময় সভাপতি জাফর আলম যাদের দুটি নির্বাহী পদ রয়েছে এমন নেতাদের একটি পদ ছেড়ে দেওয়ার নির্দেশ দেন। ওইসময় কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমানের দুটি পদ থাকায় একটি পদ ছেড়ে দেওয়ার নির্দেশ দিলে সর্বসম্মতিক্রমে সাংগঠনিক সম্পাদক পদটি শুন্য ঘোষণা করেন সভাপতি জাফর আলম এমপি।

পাঠকের মতামত: