Home » কক্সবাজার » বিএনপি সব ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল -রামুতে পেটিকাবদ্ধ অনুষ্ঠানে আমির খসরু

বিএনপি সব ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল -রামুতে পেটিকাবদ্ধ অনুষ্ঠানে আমির খসরু

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সোয়েব সাঈদ, রামু ::

বাঙ্গালী জাতীয়তাবাদ নয়,বিএনপি বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাস করে। এবং সব ধর্মের,সব ভাষার মানুষকে নিয়ে যে রাজনীতি,সেটাই বিএনপির রাজনীতি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বুধবার (৯ অক্টোবর) বিকালে কক্সবাজারের রামু কেন্দ্রীয় সীমা বিহার প্রাঙ্গনে প্রয়াত বৌদ্ধ ধর্মীয়গুরু পন্ডিত সত্যপ্রিয় মহাথেরর পেটিকাবদ্ধ অনুষ্ঠানে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন।

বিএনপির কেন্দ্রীয় এই নেতা আরও বলেন,ধর্ম যার যার ,রাস্ট্র সবার। কোনধের্ম,কোন জাতী,কোন সংস্কৃতি এককভাবে দেশকে এগিয়ে নিতে পারেনা। দেশকে এগিয়ে নিতে হলে সাবাই সঙ্গে নিয়ে এগিয়ে যেতে হবে। সকল ধর্মের প্রতি শ্রদ্ধা রেখেই দেশকে এগিয়ে নিতে হতে।এটাই হচ্ছে বিএনপির রাজনীতি।

সকল জাতী এদেশের নাগরিক,ভোটের অধিকার সবার সমান। আমরা সব সময় বৌদ্ধ জাতীর প্রতি শ্রদ্ধাশীল ছিলাম। দেশনেত্রী খালেদা জিয়া আজ বাইরে থাকলে অবশ্যই রামুতে আসতেন। তাঁর পক্ষ থেকে প্রয়াত ধর্মীয় গুরুকে শ্রদ্ধা নিবেদনের জন্য এবং বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি সমবেদনা জ্ঞাপনের জন্য আমি এখানে এসেছি।

তিনি বলেন,বিএনপি বিশ্বাস করে কোন ধর্ম,কোন জাতী,কোন সংস্কৃতি এককভাবে দেশকে এগিয়ে নিতে পারেনা,দেশকে এগিয়ে নিতে হলে সবাই মিলে দেশকে এগিয়ে নিতে হবে।

বুধবার বেলা তিনটার দিকে বিএনপির এ প্রতিনিধি দল রামু কেন্দ্রীয় সীমা বিহারে পৌঁছে প্রয়াত বৌদ্ধ ধর্মীয় গুরু পন্ডিত সত্যপ্রিয় মহাথেরর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় অন্যন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা ড. সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল,কক্সবাজার জেলঅ বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরীসহ স্থানীয় নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং,এমপি।।

উলেখ্য বাংলা-ভারত উপমহাদেশের প্রখ্যাত সাংঘিক ব্যক্তিত্ব,রামু কেন্দ্রীয় সীমা মহা বিহারের অধ্যক্ষ, পন্ডিত সত্যপ্রিয় মহাথেরো ৯১ বছর বয়য়ে গত ৩ অক্টোবর দিনগত রাত পৌনে একটার দিকে ঢাকা বঙ্গবন্ধু মেখ মুজিব মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে পরলোক গমন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘অবৈধ উপায়ে নির্বাচনে জয়ীদের কোনো বৈধতা থাকে না’

It's only fair to share...000অনলাইন ডেস্ক :: যেসব জনপ্রতিনিধি অবৈধ উপায়ে বা দুর্নীতির আশ্রয় নিয়ে ...

error: Content is protected !!