Home » কক্সবাজার » চকরিয়ায় বিদ্যালয়ের ভবন দখলমুক্ত করলেন ইউএনও

চকরিয়ায় বিদ্যালয়ের ভবন দখলমুক্ত করলেন ইউএনও

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page
মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া ::  চকরিয়ায় অবৈধ দখলদারদের কাছ থেকে বিদ্যালয়ের ভবন উদ্ধার করলেন উপজেলা প্রশাসন। প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবন অবৈধভাবে দখলে নেওয়ার অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করা হয়।
আজ সােমবার (৭ অক্টোবর) দুপুরের অভিযানে ডুলাহাজারা ইউনিয়নের রিংভং দক্ষিণ পাহাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মালিকানাধীন ভবনটি উদ্ধার করা হয়েছে। এ সময় বিদ্যালয় ভবনের চাবি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে বুঝিয়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নােমান।
স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, দক্ষিণ পাহাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি অবৈধভাবে দখলে নিচ্ছিল প্রভাবশালীরা। পরে বিদ্যালয় কতৃপক্ষ ও এলাকার সচেতন লোকজন প্রশাসনকে লিখিত অভিযোগ প্রদান করেন। আজ উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বিদ্যালয়ের ভবনটি দখলমুক্ত করা হয়েছে। দীর্ঘদিন পরে স্কুলের ভবন উদ্ধারে় এলাকার মানুষ আনন্দে মেতে উঠে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নােমান বলেন, রিংভং প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি দীর্ঘদিন ধরে অবৈধ জবর দখলে রাখেন একটি দখলবাজ চক্র। দখলদারদের বিরুদ্ধে বিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থানীয় জনগণের অভিযােগ পেয়ে ভবনটি দখলমুক্ত করা হয়। ভবনের চাবি প্রধান শিক্ষকের হাতে বুঝিয়ে দেয়া হয়েছে। যদি সরকারি সম্পদ অবৈধ ভাবে কেউ দখলের চেষ্টা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ইউএনও।
অভিযানকালে আরো উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিন, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, স্থানীয় মেম্বার মোঃ রফিক, রেঞ্জ আওতাধীন সকল কর্মী ও এলাকার জনসাধারণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘অবৈধ উপায়ে নির্বাচনে জয়ীদের কোনো বৈধতা থাকে না’

It's only fair to share...000অনলাইন ডেস্ক :: যেসব জনপ্রতিনিধি অবৈধ উপায়ে বা দুর্নীতির আশ্রয় নিয়ে ...

error: Content is protected !!