ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ার বীরমুক্তিযোদ্ধা গাজী গোলাম মৌলার ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় জানাযা শেষে দাফন বিভিন্ন মহলের শোক প্রকাশ

চকরিয়ার রনাঙ্গের বীরমুক্তিযোদ্ধা গাজী গোলাম মৌলার রাষ্ট্রীয় মর্যাদায় অনুষ্ঠিত নামাজে জানাযা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় মহান স্বাধীনতা যুদ্ধের রনাঙ্গের সৈনিক বীর মুক্তিযোদ্ধা গাজী গোলাম মৌলা প্রকাশ বাবুল আর নেই। শনিবার (৫ অক্টোবার) সকাল সাড়ে ৯টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অকুতুভয় এ বীর মুক্তিযোদ্ধা। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজেউন। মৃত্যুকাল তার বয়স হয়েছিল (৬৮)বছর। মৃত্যুকালে তিনি অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার বিকাল ৫টায় চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের পূর্ব নিজ পানখালী জামে মসজিদে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। জানাযা নামাজের পূর্বে উপজেলা প্রশাসনের পক্ষথেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ও থানা পুলিশের পক্ষথেকে চকরিয়া থানার ওসি মো: হাবিবুর রহমান বীর মুক্তিযোদ্ধের কফিনে পুস্পস্তবক দিয়ে শ্রদ্বাঞ্জলী জ্ঞাপন করেন। পরে থানার ওসির নেতৃত্বে একটি পুলিশ দল বিউগল বাজিয়ে তোপধ্বনির মাধ্যমে রাষ্ট্রীয়ভাবে সালাম প্রদর্শন করেন। জানাজায় আওয়ামীলীগ ও বিএনপি ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ গ্রহণ করেন।

নামাজে জানাযায় উপস্থিত ছিলেন চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আ.ক.ম গিয়াস উদ্দিন, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার হাজী বশিরুল আলমসহ মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ, উপজেলা পরিষদ ও প্রশাসনের সরকারি কর্মকর্তা এবং রাজনৈতিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। তার জানাযায় শোকার্ত মানুষ অংশনেন।

চকরিয়া কলেজের শিক্ষক অধ্যাপক একেএম সাহাবুদ্দিনের সঞ্চালনায় জানাযা উত্তোর সংক্ষিত সভায় বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, চকরিয়া থানার ওসি মো: হাবিবুর রহমান। জানাযা শেষে বীর মুক্তিযোদ্ধা গোলাম মওলাকে রাষ্ট্রীয় মর্যাদায় স্থানীয় কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

এদিকে মুক্তিযোদ্ধা গাজী গোলাম মাওলার মৃতুতে গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা ও কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, প্রশাসন, চকরিয়া নিউজ পর্ষদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠন শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন।

পাঠকের মতামত: