ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বেতুয়াবাজার ব্রিজের মাঝখানে গর্ত : যেকোন মুহুর্তে দুর্ঘটনার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ার চিরিঙ্গা-বেতুয়াবাজার-বাগগুজারা সড়কের বেতুয়াবাজার ব্রিজের নিচে মাটি সরে যাওয়ার বড় ধরণের গর্তের সৃষ্টি হয়েছে। গত কয়েকদিন ধরে এই গর্ত দৃশ্যমান হলেও সড়ক ও জনপথ বিভাগের কোন ধরণের পদক্ষেপ না নেয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন ও পথচারী। এতে যে কোন মুহুর্তে বড়ধরণের দূর্ঘটনার হওয়ার আশংকায় কথা জানান পথচারীরা।

গত বর্ষার বন্যায় বেতুয়াবাজার ব্রিজের পশ্চিম পাশে ব্রিজের কানেকটিং সড়কের নিচ থেকে মাটি সরে যায়। কিন্তু বর্ষা চলে গেলেও সড়কের সংস্কার কাজ না করায় ব্রিজের উপরিভাগ থেকে মাটি সরে গিয়ে ফুটো হয়ে যায়।

জানা যায়, চিরিঙ্গা-বেতুয়াবাজার-বাগগুজারা সড়কে প্রতিদিন বিভিন্ন যানবাহনে করে অন্তত ৫ হাজার লোকের চলাচল রয়েছে। ব্রিজের কানেকটিং সড়কে গর্তে সৃষ্টি হওয়ায় সড়ক দিয়ে যাতায়তকারী যানবাহন ও লোকজনের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

ওই সড়কে চলাচলকারী সরোয়ার আলম বলেন, গত বর্ষাকালে মাতামুহুরী নদীর উপর নির্মিত বেতুয়াবাজার ব্রিজের কানেকটিং সড়কের নিচ থেকে মাটি সরে যায়। যথাসময়ে সংস্কার কাজ না করায় নিচের মাটি সরে গিয়ে বড় ধরনের গর্তের সৃষ্টি হয়েছে। এতে যানবাহনে চলাচলকারী লোকজনের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের চকরিয়া উপ-বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ রাফিজ বিন মনজুর চকরিয়া নিউজকে বলেন, বেতুয়াবাজার ব্রিজের কানেকটিং সড়কে মাটি সরে গিয়ে ফুটো হওয়ার বিষয়ে আমরা অবগত আছি। দুই একদিনের মধ্যে সংস্কার কাজ শুরু হবে।

পাঠকের মতামত: