ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচনে জামানত হারিয়েছেন ৩৩ কাউন্সিলর প্রার্থী

চকরিয়া পৌরসভা নির্বাচনস্টাফ রিপোর্টার, চকরিয়া :
চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের প্রার্থী বিজয়ী হলেও বিজিত প্রার্থী নুরুল ইসলাম হায়দার জামানত ফেরত পাওয়ার মতো ভোট পেয়েছেন। তবে সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে জামানত হারিয়েছেন ৩৩জন প্রার্থী। কাষ্টিং বৈধ ভোটের মধ্যে আট ভাগের এক ভাগ ভোটও না পাওয়ায় জামানত হারাতে হলো এসব প্রার্থীকে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১-২-৩ থেকে জামানত হারানোর মতো ভোট পেয়েছেন জোছনা আক্তার ও শিরিন আক্তার। ৪-৫-৬ থেকে একসঙ্গে ৮জন প্রার্থী জামানত হারিয়েছেন। তারা হলেন কামরুন্নাহার, খতিজা বেগম, জেবুন্নেছা বেগম, জেসমিন হক জেসি, নিগার উম্মে সালমা, ফারহানা ইয়াছমিন, রেহেনা খানম, সাঈদা ইয়াছমিন। ৭-৮-৯ থেকে নিগার সুলতানা বুলবুল ও হাছনা খানম। অপরদিকে সাধারণ কাউন্সিলর পদে জামানত হারিয়েছেন ১ নম্বর ওয়ার্ডে মো. মনোহর আলম, মো. নুর হোসেন, মো. নুরুষ শফি। ২ নম্বর ওয়ার্ডে মিজবাউল হক ও মো. সাইফুল ইসলাম। ৩ নম্বর ওয়ার্ডে আশেকুর রহমান মামুন, জসীম উদ্দিন ও মো. শফি ফকির। ৪ নম্বর ওয়ার্ডে আগে থেকে নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়ানো জহিরুল ইসলাম। ৫ নম্বর ওয়ার্ডে জালাল উদ্দিন, বেলাল উদ্দিন, মো. জাফর আলম ও সাইফুল ইসলাম। ৬ নম্বর ওয়ার্ডে জালাল উদ্দিন ও সিব্বির আহমদ। ৭ নম্বর ওয়ার্ডে মো. গোলাম কাদের ও মো. হেলাল উদ্দিন। ৮ নম্বর ওয়ার্ডে জয়নাল আবেদীন ও মো. সালাহউদ্দিন। ৯ নম্বর ওয়ার্ডে ফরিদুল আলম ও মো. হাসান উল্লাহ কাইছার।
এ ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, ‘নিয়মানুযায়ী কাষ্টিং ভোটের আট ভাগের এক ভাগ ভোট পেতে হবে প্রার্থীকে। এর কম ভোট পেলে জামানত থাকবেনা প্রার্থীর। সেই হিসেবে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে ১২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ২১ জন প্রার্থী জামানত হারানোর মতো ভোট পেয়েছেন।’

পাঠকের মতামত: