ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় ইউপি নির্বাচনে ২য় দিনে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম নিলেন আওয়ামীলীগ, বিএনপি, স্বতন্ত্র ও জাপা ৩৩ প্রার্থী, সদস্য পদে ১৫০

1458046608_57035_1-1এম.জিয়াবুল হক, চকরিয়া ::

আগামী ২৩ এপ্রিল অনুষ্টিতব্য চকরিয়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে ইচ্ছুক চেয়ারম্যান ও মেম্বার পদের প্রার্থীরা রির্টানিং কর্মকর্তার দপ্তর থেকে মনোনয়ন ফরম সংগ্রহ শুরু করেছেন। মঙ্গলবার থেকে প্রথমদিনে মনোনয়ন ফরম নিয়েছেন ৯জন চেয়ারম্যান প্রার্থী। তাঁরা হলেন, উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে ফরম সংগ্রহ করেছেন বর্তমান চেয়ারম্যান নুর মোহাম্মদ মানিক, আবু তালেব চৌধুরী, গোলাম মোস্তাফা কাইছার, চিরিঙ্গা ইউনিয়নে ফরম নিয়েছেন বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আলহাজ জসীম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী জামাল হোসেন চৌধুরী, কাকারা ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শওকত উসমান ও সাধারণ সম্পাদক নাজেম উদ্দিন, কৈয়ারবিল ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মক্কী ইকবাল, খুটাখালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবদুর রহমানসহ ৯জন প্রার্থী। অপরদিকে দ্বিতীয় দিন বুধবার ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম নিয়েছেন ৩৩জন ও সংরক্ষিত এবং সাধারণ ওয়ার্ডে সদস্য পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রায় দেড় শত প্রার্থী।

ফাসিয়াখালী ও হারবাং ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ বলেন, দ্বিতীয় দিনে বুধবার ফাসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম নিয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, হারবাং ইউনিয়নে ফরম নিয়েছেন বর্তমান চেয়ারম্যান জহির উদ্দিন আহমদ বাবর, বিএনপির ছাবের আহমদ।

কাকারা ও সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে রিটানিং কর্মকর্তা উপজেলা মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান বলেন, বুধবার কাকারা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম নিয়েছেন দুইজন। তাঁরা হলেন সাহাব উদ্দিন ও সাইফুল ইসলাম ছাবু। অপরদিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম নিয়েছেন বিএনপি নেতা সাইফুল কবির চৌধুরী।

বরইতলী ও কৈয়ারবিল ইউনিয়নে রিটানিং কর্মকর্তা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুজন কাননগো বলেন, ফরম বিতরণের দ্বিতীয় দিনে বুধবার বরইতলী ইউনিয়নে চেয়ারম্যান পদে ফরম নিয়েছেন বিএনপি নেতা জালাল আহমদ সিকদার ও স্বতন্ত্র প্রার্থী মো.ছালেকুজ্জামান। অপরদিকে কৈয়ারবিল ইউনিয়নে ফরম নিয়েছেন বর্তমান চেয়ারম্যান শরীফ উদ্দিন চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী ফয়জুল গনী।

খুটাখালী ও সাহারবিল ইউনিয়নে রিটানিং কর্মকর্তা ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোর্শেদ আলম বলেন, দ্বিতীয় দিনে বুধবার খুটাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ফরম নিয়েছেন বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান ও জাতীয় পাটির প্রার্থী সাংবাদিক এমএইচ আরমান চৌধুরীসহ ৫জন। অপরদিকে সাহারবিল ইউনিয়নে চেয়ারম্যান পদে ফরম নিয়েছেন দুই প্রার্থী।

ডুলাহাজারা ও বমুবিলছড়ি ইউনিয়নের রিটানিং কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মো.খুরশিদুল আলম চৌধুরী বলেন, বুধবার বমুবিলছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন ও ডুলাহাজারা ইউনিয়নে ৭জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

চিরিঙ্গা ও লক্ষ্যারচর ইউনিয়নে রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, বুধবার লক্ষ্যারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে দুইজন ও চিরিঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে দুইজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সংশ্লিষ্ট রিটানিং কর্মকর্তার দপ্তর সুত্রে জানা গেছে, বুধবার দ্বিতীয় দিনে উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রায় দেড় শত প্রার্থী। আগামী ২৩ এপ্রিল অনুষ্টিত হচ্ছে চকরিয়া উপজেলার ১২টি ইউনিয়নে তৃতীয় ধাপের নির্বাচন।

পাঠকের মতামত: