ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন পালনে চকরিয়ায় শেখ জামাল ক্লাবের ব্যতিক্রমী আয়োজন

শতাধিক ফুটবল খেলোয়াড় নিয়ে কেক কাটলেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া :: আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিবস উপলক্ষে গতকাল শনিবার বিকালে চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে ব্যতিক্রমী আয়োজনে জন্মদিনের উৎসব পালন করেছে চকরিয়া উপজেলার অন্যতম আলোড়র সৃষ্টিকারী ফুটবল দল শেখ জামাল চকরিয়া ক্লাব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিবস উপলক্ষে অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য চকরিয়া উপজেলার প্রতিটি জনপদ থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড়দের আমন্ত্রন জানান শেখ জামাল ক্লাবের পক্ষথেকে। ক্লাবের আহবানে সাড়া দিয়ে উপজেলার প্রতিটি জনপদ থেকে উপস্থিত হন অন্তত শতাধিক ক্ষুদে ফুটবল। এরপর ফুটবল খেলোয়াড় ও আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতাকর্মীদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া শেখ জামাল ক্লাবের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

চকরিয়া শেখ জামাল ক্লাবের সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেনের সভাপতিত্বে কেক কাটা পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আিলহাজ ফজলুল করিম সাঈদী।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য পরিমল বড়ুয়া, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য ওয়াহেদ উদ্দিন ইবনু, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল কবির চৌধুরী বাপ্পী, সাবেক সাধারণ সম্পাদক সাজিদ হোসেন শাকিব, ফুটবল কোচ মো.নুরুল আবচার, ক্রীড়া সংগঠক শের আলম শেরু, চকরিয়া পৌরসভা দুই নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুহেনা মোস্তাফা কামাল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের রেফারী জমির উদ্দিন, শেখ জামাল ক্লাবের নিয়মিত খেলোয়াড় সাগর, মাহাবুব, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য জিয়াবুল হক ও উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সাজ্জাদ হোসেন। এছাড়াও অনুষ্ঠানে আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের অসংখ্য নেতাকর্মী ও শেখ জামাল ক্লাবের সকলস্তরের কর্মকর্তা, শেখ জামাল ক্লাবের বিভিন্ন ইউনিয়ন কমিটি, ফুটবলার ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসায় বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

তিনি বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে।

চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, বর্তমানে চকরিয়া উপজেলার চারজন তারকা খেলোয়াড় জাতীয় দলে স্থান পেয়েছে। আগামীতে নতুন নতুন তারকা খেলোয়াড় তৈরী করতে হবে। যাতে তাঁরা অসাধারণ নৈপুণ্য প্রর্দশনের মাধ্যমে দেশসেরা খ্যাতি অর্জন করতে পারে। সেইজন্য নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে সকল ধরণের অপরাধ প্রবণতা এবং বিপদগামী থেকে মুক্ত রাখতে এবং গ্রামেগঞ্জে ছড়িয়ে থাকা নতুন প্রজন্ম থেকে আগামীদিনের দেশসেরা তারকা খেলোয়াড় তৈরীতে আগামীতে চকরিয়ার প্রতিটি জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে।

#################

চকরিয়া আওয়ামীলীগের উদ্যোগে নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের বর্ণিল আয়োজনে গতকাল শনিবার আওয়ামীলীগের সভাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিবস উদযাপন করা হয়েছে। পাশাপাশি এদিন চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন ওয়ার্ড এবং মাতামুহুরী সাংগঠনিক উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের দলের সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসুচি পালন করা হয়েছে।

এদিন বিকালে ফাঁসিয়াখালীর ভেন্ডিবাজারস্থ আপন কমিউনীটি সেন্টারে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে প্রথমে দোয়া মাহফিল ও পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। তারআগে আওয়ামীলীগের সকলস্তরের নেতাকর্মীদের নিয়ে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক কাটেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সরওয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন আলহাজ্ব জাফর আলম এমপি। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু এমআর চৌধুরী, সাবেক চেয়ারম্যান আলহাজ বদিউল আলম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাকারা ইউপি চেয়ারম্যান শওকত হোসেন, সাংবাদিক মিজবাউল হক, প্রচার সম্পাদক আবু মুছা দুবাই, ধর্ম সম্পাদক ডা.মীর আহমদ হেলালী।

সভায় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জামাল উদ্দিন, চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মাষ্টার আবদুল জলিল, খুটাখালী আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক বশির আহমদ, সহ-সভাপতি বাহাদুর আলম, সাধারণ সম্পাদক বেলাল আজাদ, ডুলাহাজারা আওয়ামীলীগের সভাপতি হাজী জামাল হোছাইন, সাধারণ সম্পাদক সাইফুল এহেছান, ফাসিয়াখালী আওয়ামীলীগের সভাপতি মেম্বার সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক নুরুল আবছার, লক্ষ্যারচর আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম, সাধারণ সম্পাদক খ.ম বুলেট, কৈয়ারবিল আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক আতিকুর রহমান হানু, বরইতলী আওয়ামীলীগের সভাপতি মাস্টার বেলাল আহমদ, সাধারণ সম্পাদক নুরুল আলম, বরইতলী ইউপি চেয়ারম্যান বাদল, হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন মিরাজ, কাকারা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজেম উদ্দিন, চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জামাল চৌধুরী, সম্পাদক আলহাজ জাফর আলম সিআইপি ছাড়াও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

##################

চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে উৎসব আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা করেছে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ। চকরিয়া শহরের অভিজাত রেষ্টুরেন্ট রেডচিলি হলরুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক কাটা পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে দলের নেতাকর্মীরা কেক কেটে প্রধান অতিথি এমপি জাফর আলমকে খাইয়ে দেন।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে অন্ঠুানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমএ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি জাফর আলম বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের সুদক্ষ রাষ্ট্র পরিচালনার ফসল হিসেবে বাংলাদেশ আজ উন্নতশীল দেশের মর্যাদা অর্জন করেছে। এই অর্জন অব্যাহত রাখতে আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মীকে সকল ধরণের ভেদাভেদভুলে সংগঠনের জন্য তৃনমুলে কাজ করতে হবে। পাশাপাশি সরকারের সবধরণের উন্নয়ন অগ্রগতির কাজের ব্যাপারে জনগনকে জানাতে হবে।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে দেশরতœ শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে আওয়ামীলীগ অপশক্তি মুক্ত ও গনমুখী ধারায় এগিয়ে যাবে। আগামীতে আলোকিত চকরিয়া-পেকুয়া গড়তে প্রতিটি আওয়ামীলীগের নেতাকর্মীকে সেইভাবে কাজ করতে হবে। সকলধরণের ভেদাভেদ পরিহার করতে হবে। দলের সাংগঠনিক বেগবান করতে হবে।

অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী। চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আরিফ মঈনুদ্দিন রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি বশির আহমদ, আবু তালেব, যুগ্ম সম্পাদক ফেরদৌস ওয়াহিদ ও সেলিম উদ্দিন লিটন, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র ও ৩নম্বর ওয়ার্ডের সভাপতি বশিরুল আইয়ুব, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবু মুছা, পৌর আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.আসাদুল হক, সাংস্কৃতিক সম্পাদক ইমাম হোসেন, কৃষি সম্পাদক শাহ আলম, শ্রম বিষয়ক সম্পাদক মোজাম্মেল হক, ধর্ম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সদস্য আহমদ রেজা, মিফতাব উদ্দিন চৌধুরী, লায়ন আলমগীর চৌধুরী, জালাল আহমদ, সুমন কান্তি দাশ, ফজল করিম চৌধুরী, সাকের মেম্বার, মোহাম্মদ এহেছান, নুরুল আমিন টিপু, জালাল উদ্দিন, মোহাম্মদ রুবেল, পৌরসভার ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি যথাক্রমে নাজেম উদ্দিন ভুট্টো, ডা.রতন চৌধুরী, সেকান্দর বাদশা নাগু, আবুল কালাম আবু সওদাগর, আনোয়ার হোসেন, হুমায়ুন কবির কমিশনার, সাধারণ সম্পাদক যথাক্রমে নুরুল আবছার বাদশা, মোহাম্মদ ইসহাক, জয়নাল আবেদিন, কাউন্সিলর জামাল উদ্দিন, বেলাল উদ্দিন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকিত হোসেন সাজিব, চকরিয়া পৌরসভা যুবলীগের সহ-সভাপতি এম নুরুস শফি, সহ-সম্পাদক মোজাম্মেল হক, ছাত্রনেতা আবদুল বারেক টিপু, জালাল উদ্দিন প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং নানা শ্রেনী-পেশার মানুষ অংশ গ্রহন করেন।##

পাঠকের মতামত: