Home » চট্টগ্রাম » ‘এবার মাদকের বিরুদ্ধে অভিযান চট্টগ্রামে’ -ড. হাছান মাহমুদ

‘এবার মাদকের বিরুদ্ধে অভিযান চট্টগ্রামে’ -ড. হাছান মাহমুদ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

আবুল কালাম, চট্টগ্রাম ::  রাজধানী ঢাকার মতো মাদক অনিয়মের বিরুদ্ধে অভিযান এবার চট্টগ্রামেও শুরু হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এম,পি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট (টিআইসি) মিলনায়তনে আন্তঃস্কুল জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যেএ তিনি এসব জানান।

মন্ত্রী বলেন, মাদক বিরুধী ঢাকায় অভিযান চলছে, চট্টগ্রামেও শুরু হবে।সারাদেশে এটি অব্যাহত থাকবে। এক্ষেত্রে দল মত দেখা হচ্ছে না। কারণ অনিয়ম দেশকে পিছিয়ে দেয়।
আন্তঃস্কুল জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতার বিষয়ে তিনি বলেন, এ প্রতিযোগিতার মধ্য দিয়ে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র বড় কাজ হাতে নিয়েছে। প্রতিযোগিতা যেন চট্টগ্রামে সীমাবদ্ধ না থাকে। এটি জাতীয় টেলিভিশন কেন্দ্র। দেশে অনেক টেলিভিশন থাকলেও সবাই বিতর্ক প্রতিযোগিতা করে না।
তথ্যমন্ত্রী বলেন, যুক্তিভিত্তিক সমাজ গঠনে বিশ্বাস করি। বিতর্ক ছাড়া সেটি সম্ভব নয়। স্কুল বিতর্ক প্রতিযোগিতা এক্ষেত্রে সহায়ক। তাদের পরিশীলিত করতে ভূমিকা রাখবে।
তিনি বলেন, আমি মনে করি শুধু মেধা বিকাশে ভালো মানুষ গড়া সম্ভব নয়। শিক্ষক অভিভাবকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি শিক্ষকদের অনুরোধ জানাবো, আমরা উন্নত দেশ রচনা করতে চাই। ১০-১৫ বছর পর এ শিক্ষার্থীরা সিদ্ধান্ত নেবে। তাদের মূল্যবোধ ও দেশপ্রেমের বীজ বপন করতে হবে।
ড. হাছান মাহমুদ বলেন, সাড়ে সাত বছর বয়সে বাবা ওয়াদা করিয়েছিলেন, জীবনে সিগারেট না খাওয়ার। আমি সেই ওয়াদা রেখেছি। আমি জীবনে তাস খেলিনি। শিখিইনি। তোমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আসক্ত হবে না। বিল গেটস তার সন্তানদের ১৬ বছরের আগে স্মার্টফোন দেননি। আমাদের অনেকে আইফোন কিনে দিই। সন্তানের বায়না পূরণ করি।
শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, অনেক সময় শুনি ছেলেরা বড় ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী হচ্ছে। কিন্তু মা বাবার খবর নিচ্ছে না। তোমরা মনে রাখবে, মা বাবা কোলে পিঠে মানুষ করেছে। তোমরা যখন বড় হবে তখন তারা তোমাদের সন্তানের মতো হয়ে যাবে। তাদের সেবা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাইক্ষ্যংছড়ির তিন ইউপির ভোট আজ : বহিরাগত ঠেকাতে বারটি তল্লাশি চৌকি

It's only fair to share...000হাফিজুল ইসলাম চৌধুরী, নাইক্ষ্যংছড়ি ::  বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদর, সোনাইছড়ি ও ঘুমধুম ইউনিয়ন ...

error: Content is protected !!